যাও বিদায় হও

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ   বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের কঠোর সমালোচনা করে বলেছেন, উপজেলা নির্বাচনের মাধ্যমে এদেশের মানুষ জানিয়ে দিয়েছে আওয়ামী লীগকে জনগণ আর পছন্দ করে না। যাও বিদায় হও।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৮ম কারাবন্দি দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ৫ জানুয়ারি নির্বাচন করার পর এদের চামড়া মোটা হয়ে গেছে। এরা বেশরম, বেলাজ্জ। এরা সেই নিবার্চন নিয়ে কথা বলেছে যে নির্বাচনে ভোট কেন্দ্র কুকুর শুয়ে ছিল। তারা এখন জোর গলায় কথা বলেছে তারা নাকি ৫ বছর ক্ষমতায় থাকবে। তারা এটাও জানে ৫ বছর ক্ষমতায় থাকতে পারবে না।

মির্জা ফখরুল বলেন, দেশ কঠিন সময় অতিক্রম করছে। আমাদের জাতীয়তা ,গণতন্ত্র, স্বাধীনতা স্বার্বভৌমত্ব বিপন্ন। আওয়ামী লীগ সব দখল করে নিয়েছে। আমরা বিচার পাই না। এভাবে রাষ্ট্র চলতে পারে না। তারা এখন ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করেছে। এখন আমাদের এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রতিরোধ করতে হবে আর তা না হলে দেশের কস্টার্জিত স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা করা যাবে না।

এদেশের তরুণ ও যুবকরা বেওয়ারিশ লাশ হয়ে যাচ্ছে অভযোগ করে তিনি বলেন, প্রতি নিয়ত এদের ধরে নিয়ে যাওয়া হচ্ছে তারপর গুম করা হচ্ছে। পরে লাশ পাওয়া যাচ্ছে। এসব পরিবারের বাবা মা রা কাদছে আর বলছে আমাদের ছেলেদের ফিরিয়ে দাও। গত তিন মাসে সারা দেশে ৬১ জনকে গুম করা হয়েছে। শুধু ঢাকায় গুম করা হয়েছে ২২জন নেতাকর্মীকে।

মির্জা ফখরুল বলেন, সরকার অস্ত্রের জোরে ক্ষমতায় চিরস্থায়ী ভাবে থাকতে চায়। গণতন্ত্রের লেবাস ও আল  খেল্লাহ পড়ে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। এরা গণতন্ত্রকে পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়েছে। বাকশালী নিয়ন্ত্রণ এখন ঘাড়ে চেপে বসেছে।

আজকের এই অপশক্তি সেদিন তারেক রহমানকে কারাবন্দি করেছিল বলে মন্তব্য করেন ভারপ্রাপ্ত মহাসচিব।

তিনি বলেন, তারেক রহমান এখন নির্বাসিত। তার দেশে ফেরার  কোনো পরিবেশ নেই।

রিজভী আহমেদ বলেন, হীরের খনির ওপর একটি দানব শুয়ে আছে। এই দানবকে সরাতে হবে। এদেশের মানুষের ইচ্ছার দাম নেই এই সরকারের কাছে। দাম আছে ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং, রাহুল গান্ধীর ইচ্ছার। দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব বিপন্ন হয়ে পড়েছে। সাংস্কৃতিক আগ্রাসনের মাধ্যমে দেশ ও স্বাধীনতাকে দূর্বল করে দেয়া হচ্ছে। তারা দিল্লির চশমা পড়ে বিশ্ব দেখবে তাই তারেক রহমানের ওপর নির্যাতন করা হয়েছে।

পিয়াস করিম বলেন, দেশ ইতিহাসের চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। নব্য বাকশালী শাসন কায়েমে দেশের স্বাধীনতা, স্বার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে। কারণ আজ দেশের নীতি ‘নির্ধারণ’হয় পার্শ্ববর্তী একটি দেশের রাজধানীতে বসে। এজন্য দেশ স্বাধীন হয়নি, শহীদরা রক্ত দেয়নি।

বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব পার্থের সভাপতিত্বে আরো বক্তৃতা করেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেন, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক গাজী মাযহারুল আনোয়ার, মানবধীকার বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন অসীম, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শিমুল বিশ্বাস ও সংগীত শিল্পী রিজিয়া পারভিন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ