বাংলাদেশ এখন কালো তালিকা থেকে মুক্তঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্ব দরবারে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেলের সম্মান অর্জন করেছে। আমাদের সময়ে বাংলাদেশ জঙ্গিবাদ, দুর্নীতির কালো তালিকা থেকে মুক্ত হয়েছে।

শুক্রবার বিকেলে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সোরাওয়ার্দী উদ্যানের গুরুত্ব তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালের ৭মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এখান থেকেই গেরিলা যুদ্ধের আহ্বান জানিয়েছিলেন। যুদ্ধশেষে স্বাধীন দেশে প্রত্যাবর্তন করে এই ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানেই তিনি দেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেছিলেন।

বিএনপির আন্দোলনের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, তিনি (খালেদা জিয়া) অনেকবার দেশের মানুষকে ডেকেছেন, কিন্তু মানুষ তার ডাকে সাড়া দেয়নি।
তিনি বলেন, তাদের (বিএনপি) আন্দোলন হলো বাসে আগুন দেওয়া, মানুষ পুড়িয়ে মারা, স্কুল পোড়ানো। তারা ধ্বংসাত্ম কর্মকাণ্ড ছাড়া আর কিছুই করতে পারেনি। এসময় প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াতের আন্দোলনে দেশের জনগণ সারা দেয়নি দাবি করে দেশবাসীকে ধন্যবাদ জানান।
শেখ হাসিনা বলেন, যে লক্ষ্য, যে আদর্শ নিয়ে জাতির পিতা দেশ স্বাধীন করেছিলেন আমরা ক্ষমতায় আসার পর স্বপ্ন পূরণ করার লক্ষ্য নিয়ে কাজ করি। দেশের জনগণ স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে পারে। জনগণ বুঝতে পারে সরকার জনগণের সেবক, সরকার ক্ষমতায় আসে জনগণের সেবা করার জন্য।

জিয়াউর রহমান ক্ষমতায় থাকাকালে সেনাবাহিনীতে ১৯টি ক্যু হয়েছে। জিয়া সেনাবাহিনীর হাজার হাজার সদস্যকে হত্যা করেছিলেন বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

বিকেল ৩টা পাঁচ মিনিটে পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে এ সমাবেশ শুরু হয়। পরে অন্যান্য ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। এছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সমাবেশ উপলক্ষে দুপুরের আগ থেকেই ঢাকা ও এর আশেপাশের বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন। এর আগে সমাবেশের নিরাপত্তা নিশ্চিত করতে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশস্থলের চারপাশে কঠোর নিরাপত্তা বেষ্টনী দিয়ে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ