রাষ্ট্রকে অকার্যকর করতে তারা জঙ্গিবাদের কথা বলছেঃ মির্জা ফখরুল ইসলাম

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যারা রাষ্ট্রকে দুর্বল ও অকার্যকর করতে চায় তারাই দেশে জঙ্গিবাদের কথা বলছে।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের অষ্টম কারাবন্দি দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার পর দেশে এত বড় সঙ্কট আর আসেনি। জনগণের কাছে এই সরকারের কোনো বৈধতা নেই। আওয়ামী লীগের অধীনে অতীতে কোনো নিবার্চন কখনও সুষ্ঠু হয়নি আজও না। তারা ৫ জানুয়ারি তামাশার নির্বাচন করেছে। দেশের দেড় কোটি নতুন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। যে সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না, সেই সংসদে যে অর্থ ব্যয় করা হবে তা হবে অবৈধ। তাই তাদেরকে ভবিষ্যতে জবাবদিহিতা করতে হবে।

বিগত পাঁচ বছরে আওয়ামী লীগ দেশ আস্তাকুড়ে নিয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, তারা বিচার বিভাগ, প্রশাসনসহ রাষ্ট্রের গুরুত্বর্পুণ প্রতিষ্টানগুলো ধ্বংস করে দিয়েছে। তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জোর করে ক্ষমতায় টিকে আছে।

নতুন করে ৫০ হাজার পুলিশ নিয়োগ দেওয়া হচ্ছে এবং তাদের আমাদের বিরুদ্ধে ব্যবহার করা হবে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, দেশকে একটা পুলিশি রাষ্ট্রে পরিণত করা হয়েছে।

তিনি বলেন, আমাদেরকে সভা সমাবেশ করতে দেওয়া হয় না। এটাকে বলে আওয়ামী গণতন্ত্র। তারা দেশের গণতন্ত্রকে অক্টোপাসের মতো গলা টিপে ধরেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন প্রধান অতিথির বক্তৃতায় বলেন, দেশ, গণতন্ত্রের স্বার্থে, সার্বভৌমত্ব ও গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে।

মোশাররফ বলেন, ৫ জানুয়ারি ভোটারবিহীন ও প্রার্থীবিহীন নিবার্চন করেছে। এই সরকার জনগণের প্রতিনিধিত্বকারী সরকার নয়। এরা গায়ের জোরে ক্ষমতায় বসে আছে। দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হলে জাতীয়তাবাদী শক্তিকে জাগিয়ে তুলতে হবে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে জনগণকে সঙ্গে নিয়ে এই্ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এ সভায় বক্তৃতা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, প্রফেসর ড. মোস্তাহিদুর রহমান, দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ