চট্টগ্রামে চার প্রতারক আটক

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ চট্টগ্রামে ফোনে প্রাতরণার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগে চারজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। পুলিশের দাবি, আটককৃতরা নগরীর বিভিন্ন ব্যবসায়ী ও সম্মানিত ব্যক্তিদের টার্গেট করে নারীদের দ্বারা ফোনে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করে আসছেন।

শুক্রবার মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. বাবুল আক্তারের স্বাক্ষরিত পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন কুলসুমা আক্তার ওরফে তানিয়া (২৭), মুন্না কামাল (৩৬), মো. রবি (২২), মো. আব্দুছ সাত্তার (২৮)। এদের মধ্যে মুন্না কামলাকে নগরীর কর্ণফুলি থানার চরলক্ষা এলাকা এবং বাকি তিনজনকে চান্দগাঁও মৌলভীপুকুর পাড় এলাকার একটি ভাড়া ঘর থেকে গত বৃহস্পতিবার আটক করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মুন্না কামাল বিভিন্ন ব্যক্তিদের টার্গেট করে তার মোবাইল নম্বর স্ত্রী কুলসুমা আক্তার ওরফে তানিয়াকে এনে দিতো। তানিয়া টার্গেটকৃত ব্যক্তির সঙ্গে ফোনে কথা বলে নির্ধারিত স্থানে দেখা করতে বলতো। সাক্ষাতকালে ওই ব্যক্তির সঙ্গে ছবি তুলে রাখতো তানিয়া । পরে, সেই ছবি দিয়ে টার্গেটকৃত ব্যক্তিকে জিম্মি করে অর্থ আদায় ও হয়রানি করতো। অর্থ আদায়ে আটককৃতদের বিভিন্ন বিকাশ নম্বর রয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নগরীতে এ ধরণের প্রতারণার জন্য চারটি দল রয়েছে বলে আটককৃতরা পুলিশের জিজ্ঞাসাবাদে জানায়। এসব দলে মহিলাসহ মোট বিশজন সদস্য কাজ করে। পুরুষ সদস্যরা নম্বর জোগাড় করে দেয়, মহিলা সদস্যরা টার্গেটকৃত ব্যক্তিকে প্রতারণার ফাঁদে ফেলে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ