শিরোপা জিততে চাই : মিসবাহ

স্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ টানা ৪ ম্যাচ জিতে এশিয়া কাপের ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা, প্রতিপক্ষ পাকিস্তান। শ্রীলঙ্কা তো মিরপুর স্টেডিয়ামকে রীতিমতো ঘরের মাঠই বানিয়ে ফেলেছে। অন্যদিকে মিসবাহর দাবি বাংলাদেশে নিজ দলের সমর্থন আদায়। এ গুলো মাঠের বাইরের বিষয়। মাঠের ভেতর এশিয়ার শ্রেষ্ঠত্ব লড়াইয়ে নামার আগে মুখোমুখি হয়েছিলেন পাকিস্তানী অধিনায়ক মিসবাহ উল হক।

প্রশ্ন : ফাইনালে পাকিস্তানের লক্ষ্য কি হবে?

মিসবাহ : অবশ্যই শিরোপা জিততে চাই। ক্রিকেট ৯০ ভাগই আত্মবিশ্বাসের খেলা। দলের খেলোয়াড়দের আত্মবিশ্বাস থাকলে পাফরমেন্সও ভালো হবে। আত্মবিশ্বাস উঁচুতে নেয়ার সুযোগ আমাদের সামনে। সর্বশেষ ৪/৫ ম্যাচে পাকিস্তান দল দারুণ খেলেছে। কঠিন পরিস্থিতিতেও আমরা জিতেছি। কোনো না কোনো খেলোয়াড় ভালো পারফরমেন্স করে দলকে এগিয়ে নিচ্ছে। আগের ম্যাচগুলো জয়ের আত্মবিশ্বাস আমাদের অনুপ্রেরণা।

প্রশ্ন : বতর্মান দল নিয়ে আপনার মূল্যায়ন কি?

মিসবাহ : দল ভালো খেলছে। সর্বশেষ ২ ম্যাচে জিতেছি আমরা। আমরা আরও ভালো ক্রিকেট খেলতে চাই। কঠিন পরিস্থিতি হয়েছিল গত ম্যাচ ২টিতে। সত্যি বলতে দলের প্রত্যেক খেলোয়াড়ের আত্মবিশ্বাস বেড়েছে। আশা করি, ভবিষ্যতেও তা বজায় থাকবে।

প্রশ্ন : সাঈদ আজমল ও অজান্তা মেন্ডিস ২ দলের তারকা বোলার, এই ২ বোলার সম্পর্কে কি বলবেন?

মিসবাহ : ২ দলেই গুরুত্বপূর্ণ খেলোয়াড় তারা। সাঈদ আজমল সত্যিই অসাধারণ বোলার। কঠিন পরিস্থিতিতে তার বোলিং করার অভিজ্ঞতা আছে। সে দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বোলিং আক্রমণে নেতৃত্ব দিচ্ছে সে। সে ভালো খেলছেও। এই টুর্নামেন্টে অজান্তা মেন্ডিসও ভালো পারফরমেন্স দেখাচ্ছে।

প্রশ্ন : ইনজুরি আক্রান্ত পাকিস্তান ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে কেমন প্রতিরোধ গড়তে পারবে?

মিসবাহ : আমাদের স্কোয়াড অনেক শক্তিশালী। শারজিল না খেললেও ম্যাচে কোনো প্রভাব পড়বে না। আমি বলব সব মিলিয়ে দলের আত্মবিশ্বাস খুব ভালো। আশা করি, ভালো ফলাফল করার সামর্থ্য আমাদের রয়েছে।

প্রশ্ন : শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ সিরিজে মালিঙ্গা ভালো বল করেছিলেন, ফাইনালে তাকে খেলতে কতটুকু প্রস্তুত পাকিস্তান?

মিসবাহ : শ্রীলঙ্কা দলে ভালো বোলার রয়েছে। তবে সম্প্রতি আমাদের দলও তাই। আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষেও আমরা ভালো খেলেছি। ওই সিরিজে পুরো দল লাসিথ মালিঙ্গার বিপক্ষে খেলেছে। ওই সিরিজে আমরা চাপের মধ্যে আত্মবিশ্বাস নিয়ে ভালো খেলেছি। এখন আমরা আরও বেশি আত্মবিশ্বাসী।

প্রশ্ন : ফাইনালে আফ্রিদিকে না পেলে দল কতটুকু ব্যালেন্স হবে?

মিসবাহ : এই মুহূর্তে সে সত্যি খুব ভালো খেলছে। আমি মনে করি, তার ইনজুরিটা খেলারই অংশ। ১৫ সদস্যের স্কোয়াডের কেউ না কেউ তার অভাবটা পূরণ করবে। শনিবার ম্যাচ শুরুর আগে তার সম্পর্কে ইতিবাচক কিছুই আশা করছি আমরা। সকালে তার বিষয়ে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

প্রশ্ন : শ্রীলঙ্কা কেমন প্রতিপক্ষ?

মিসবাহ : যে কোনো দলের জন্য শ্রীলঙ্কা অ্যাটাকিং দল। বিশেষ করে ফাইনালে। কারণ তারা ভালো খেলে। সবসময়ই লড়াকু ক্রিকেট খেলে। আমরাও ভালো ক্রিকেট খেলছি। আমরা শতভাগ দিয়েই খেলব।

প্রশ্ন : উইকেট সম্পর্কে কোনো আইডিয়া রয়েছে?

মিসবাহ : ওয়ানডে ক্রিকেটে ২০০ রান করা কষ্টের। তবে আগে আমরা ওই উইকেটে (মিরপুরে) তিনশ’র বেশি রান করেছি। একই উইকেটে খেলতে নামব আবারও। দেখা যাক, উইকেট কেমন আচরণ করে। ওই দিনই দেখা যাবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ