মিরপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, গাড়ি ভাঙচুর

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রাজধানীর মিরপুরে বেতনের দাবিতে সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করেছে গার্মেন্টস কর্মীরা। এসময় পুলিশের সঙ্গে তাদের বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে।

শনিবার সকাল সাড়ে ৯টার পাইওনিয়ার নামে ওই গার্মেন্টসের শ্রমিকরা রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও শটগানের গুলি ছুঁড়ে। এ ঘটনায় মিরপুর ১২ নম্বর থেকে ১০ নম্বর সেক্টর পর্যন্ত মূল সড়কে সব ধরনের গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, কোনো রকম নোটিশ না দিয়েই গার্মেন্টসটি বন্ধ করে দেওয়া হয়। কিন্তু নিয়ম অনুযায়ী তারা তিন মাসের বেতন দাবি করলেও কর্তৃপক্ষ তা দিতে রাজি হয়নি। একারণে তারা বেতনভাতা আদায়ের লক্ষ্যে আন্দোলনে নেমেছেন।

পল্লবী থানার ওসি জিয়াউজ্জামান সাংবাদিকদের জানান, মালিকপক্ষ জানিয়েছে গার্মেন্টের ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় কিছুদিন আগে তা বন্ধ করে দেয়া হয়। কর্তৃপক্ষ তাদের গার্মেন্টস স্থানান্তর করতে চেয়েছিল। তবে শ্রমিকরা স্থানান্তরের আগেই তাদেরকে তিন মাসের অগ্রিম বেতন দেয়ার দাবি করে আসছে।

শ্রমিকদের ইটের আঘাতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও দাবি করেন ওসি।  পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ