এখনো সন্ধান মেলেনি মালয়েশিয়ান বিমানের

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ২৪ ঘণ্টার পার হলেও এখনো  ২৩৯ জন আরোহী নিয়ে নিখোঁজ হয়ে যাওয়া মালয়েশিয়ান বিমানের সন্ধান মেলেনি। রোববার সকালে বিবিসি’র অনলাইন সংস্করণ এ তথ্য জানায়।

কুয়ালালামপুর থেকে বিমানটি চীনের বেইজিং যাচ্ছিলো। বিমানটি উদ্ধারের জন্য দেশি-বিদেশী সহায়তায় অভিযান চলছে।

মালয়েশিয়ান এয়ারলাইন্সের এমএইচ ৩৭০ ফ্লাইটটি উড়ার প্রায় দুই ঘণ্টা পরই সেটি নিয়ন্ত্রণ কক্ষের সাথে যোগাযোগ হারিয়ে ফেলে।

দক্ষিণ চীন সাগরের যে অংশে বিমানটির সাথে সর্বশেষ যোগাযোগ হয়েছিল এবং সাগরের যে এলাকাটিতে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে অনুমান করা হচ্ছে, সেখানে এখনো উদ্ধার তৎপরতা চলছে।

জলসীমা বিরোধের কথা ভুলে উদ্ধার অভিযানে সহায়তা করছে ভিয়েতনাম, সিঙ্গাপুর এবং চীন। অভিযানে সহায়তা করতে নৌসেনাদের পাঠাচ্ছে আমেরিকা।

ভিয়েতনামের টহল বিমানগুলো উদ্ধার অভিযানের সময় সাগরের জলে তেলের স্তর দেখতে পেয়েছেন। নিখোঁজ বিমানের সঙ্গে এ তেলের সংশ্লিষ্টতা আছে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

এক খবরে জানা গেছে, ওই বিমানটির যাত্রীদের তালিকায় নাম আছে এমন দু’জন আরোহী— যাদের একজন ইতালীয় এবং অন্যজন অস্ট্রিয়ার নাগরিক— তারা ওই ফ্লাইটটিতে ছিলেন না।

তাদের পাসপোর্ট দু’টো থাইল্যান্ড থেকে চুরি গেছে বলেও জানা গেছে। ফলে বিমান নিখোঁজ হবার ঘটনাটি কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত কি-না সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

বিমানটি দুর্ঘটনার শিকার হয়েছে বলে যে আশঙ্কা করা হচ্ছে, সেটি সত্যি হলে এটি হবে বোয়িং ট্রিপল সেভেনের উনিশ বছরের ইতিহাসে সবচেয়ে বড় দুর্ঘটনা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ