কম্পিউটারে গুগল অ্যাপস ডাউনলোড

সাইফ মাহমুদ, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের গুগল প্লে স্টোর থেকে অ্যাপস আপডেট ও নতুন নতুন অ্যাপস ডাউনলোড করার জন্য ফোন থেকেই ব্র্যান্ডউইথ বা অর্থ ব্যায় করতে হয়। কম্পিউটার থেকে বিভিন্ন ওয়েব সাইটের মাধ্যমে অ্যান্ড্রয়েড অ্যাপস ডাউনলোড করা গেলেও সেটা আপডেট করা যায় না। ফলে কিছুদিন ব্যবহারের পর সেই অ্যাপসগুলোয় সমস্যা দেখা দেয়, ঠিক মতো কাজ করে না। কম্পিউটারে যারা ইন্টারনেট ব্যবহার করেন তারা APK Downloader -এর মাধ্যমে গুগল প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করতে পারবেন। এর ফলে আপনার ফোনের ব্র্যান্ডউইথ খরচ হবে না। কম্পিউটার থেকে অ্যাপস ডাউনলোড করার উপায় দেখানো হল।

প্রথমে http://play.google.com/store বা  গুগল প্লে স্টোরে যান। এরপর আপনার পছন্দের অ্যাপসটির ওপর ক্লিক করুন।

এখন অ্যাপসটি ডাউনলোড করার জন্য ইন্টারনেট ব্রাউজারের (গুগলক্রোম/ফায়ারফক্স) অ্যাড্রেস বার থেকে ইউআরএল বা অ্যাড্রেসটি কপি করতে হবে।

এরপর http://apps.evozi.com/apk-downloader/ এই সাইট এ যান।

এই সাইটে দেখতে পাবেন ‘Package name or Google Play URL’ নামে একটা ফাঁকা বক্স থাকবে এবং এর নিচে নীল রঙের ‘Generate Download Link’ থাকবে।

এখন ফাঁকা বক্সে কপি করা ইউআরএল বা অ্যাড্রেসটি পেস্ট করুন এবং ‘Generate Download Link’ ক্লিক করুন। কিছুক্ষণ পর ‘Generate Download Link’ এর ঠিক নীচে সবুজ রঙে ‘Click here to download’ অপশন আসবে। এখানে ক্লিক করলেই ডাউনলোড করতে পারবেন আপনার কাঙ্ক্ষিত অ্যাপসটি।

তবে মনে রাখতে হবে, বড় ফাইল ডাউনলোড করার জন্য ডাউনলোড লিংক পেতে একটু বেশি সময় লাগবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ