হবিগঞ্জ ও হাকিমপুরে আ.লীগের ৬ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় হবিহঞ্জ ও দিনাজপুরের হাকিমপুরে ছয় নেতাকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

হবিগঞ্জ প্রতিনিধি জনান, উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়া এবং বিএনপি প্রার্থীর পক্ষে কাজ করায় চার নেতাকে বহিষ্কার করেছে  জেলা আওয়ামী লীগ।

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে শুক্রবার রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বহিষ্কার নেতারা হলেন- নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী প্রফেসর মুজিবুর রহমান, নবীগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বিদ্রোহী প্রার্থী সেলিম চৌধুরী, আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী মো. আতর আলী।

এ ছাড়া বিএনপি প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে লাখাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আজনুকেও বহিষ্কার করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মর্তুজ আলী বহিষ্কারের সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপির পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান, মর্তুজা হাসান প্রমুখ।

দিনাজপুর প্রতিনিধি জানান, জেলার হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিন্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় বিদ্রোহী তিন নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

শুক্রবার রাতে দিনাজপুর জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক সেলিম আকতার চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বহিষ্কার প্রার্থীরা হলেন, চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সদস্য কামাল হোসেন রাজ, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল লতিফ মাস্টার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ও উপজেলা আওয়ামী লীগের সদস্য খাদিজা বেগম।

হাকিমপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ