প্রথম আলোর বিরুদ্ধে শুনানি চলছে

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দৈনিক প্রথম আলোর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগের রুলের উপর শুনানি চলছে। সোমবার বেলা ২টা ২৫মিনিটে এ শুনানি শুরু হয়।

গত বৃহস্পতিবার বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে দিনভর শুনানি চলে। আজও সংশ্লিষ্ট বেঞ্চে মামলাটির শুনানির জন্য কার্যতালিকায় এক নম্বরে রয়েছে। অন্যান্য মামলার শুনানি করায় তা সকালের সেশেনে শুনানি অনুষ্ঠিত হয়নি।

বৃহস্পতবিার আদালতে মিজানুর রহমান খানের পক্ষে দুই সপ্তাহের সময় আবেদন করেন তার আইনজীবী শাহদীন মালিক। পরে সোমবার আদালত অবমাননার অভিযোগে দেয়া নোটিশের জবাব দেয়ার জন্য দিন ধার্য করা হয়। একই সঙ্গে রুলের উপর শুনানির জন্য আজ নির্ধারিত রয়েছে।

রুলের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, ব্যারিস্টার রফিক উল হক ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন। প্রথম আলো ও পত্রিকাটির যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের পক্ষে ছিলেন ড. শাহদীন মালিক।

বিচারাধীন বিষয়ে কলাম লেখায় গত ২ ফেব্রুয়ারি রোববার প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমানের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে স্বশরীরে হাজির হয়ে এর ব্যাখ্যা দেয়ার জন্য আদেশ দেয়া হয়েছিল।

একই সঙ্গে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে কেন শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছিলেন হাইকোর্ট।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ