ফখরুলসহ ৫ নেতার জামিন বাতিল

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রমনা ও শাহবাগ থানায় পুলিশের দায়ের করা পৃথক মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ পাঁচ নেতাকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রোববার পৃথক আবেদনের শুনানি শেষে প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ জামিন বাতিল করেন। বাকি চার নেতা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, ঢাকা মহানগর সদস্য সচিব আব্দুস সালাম ও ছাত্রদল নেতা ওবায়দুল হক নাসির।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। তাকে সহায়তা করেন সগীর হোসেন লিওন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নী জেনারেল মো. সোহরাওয়ার্দী।

অ্যাডভোকেট সগির হোসেন লিওন সাংবাদিকদের জানান, চার মামলার মধ্যে মির্জা ফখরুল এক মামলায়। আর বাকী নেতারা চার মামলায় হাইকোর্ট থেকে গত ২০ জানুয়ারি আট সপ্তাহের জামিন পেয়েছিলেন।

সন্ত্রাস বিরোধী আইনে গত ৩ জানুয়ারি, গত বছরের ২৫ ডিসেম্বর ও ১ ডিসেম্বর রমনা থানায় হত্যা মামলা দায়ের করে পুলিশ। এছাড়া গত ২৮ নভেম্বর শাহবাগ থানায় আরেকটি হত্যা মামলা দায়ের করা মামলার আসামি ওই নেতারা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ