পোশাকশিল্প নিয়ে ষড়যন্ত্র চলছে: বাণিজ্যমন্ত্রী

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশের পোশাকশিল্প নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে।

তিনি বলেন, আমাদের রফতানিতে অন্যদের চোখ লেগেছে। তাই অ্যাকর্ড অ্যালায়েন্স এখন আমাদের ছবক দিচ্ছে।

রোববার বিকেল ৫টা ৪০ মিনিটে বিজিএমইএ ভবনের নুরুল কাদের অডিটোরিয়ামে ‘দেশের তৈরি পোশাকশিল্পের বর্তমান অবস্থা’ শীর্ষক এক মতবিনিয়ম সভায় বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, যতই ষড়যন্ত্র করুক বাংলাদেশের পোশাকশিল্পের গতি কেউ রোধ করতে পারবে না। অ্যাকর্ড অ্যালায়েন্স ও বিএমবিসি এসে আমাদের ছবক দেয়। তারা দ্রুত কারখানার পরিবেশ পরিবর্তনের কথা বলে। এটা কি একদিনে করা সম্ভব?

মন্ত্রী বলেন, কারখানা সরিয়ে নেওয়ার জন্য সময় দিতে হবে। একদিনে বা রাতারাতি পরিবেশের উন্নয়ন ঘটানো সম্ভব নয়।

তিনি বলেন, কারখানা পরিদর্শন করতে গিয়ে যদি তা বন্ধ করে দেওয়া হয়। তাহলে শ্রমিক আন্দোলন হবে। দেশে বিশৃঙ্খলা সৃষ্টি হবে। আমাদের সব ধরনের বাস্তবতা বুঝতে হবে।

মন্ত্রী বলেন, পোশাকশিল্পের সমস্যার বিষয়ে অ্যাকর্ড অ্যালায়েন্স ও আইএলও’র সঙ্গে আমাদের বসতে হবে। তাদেরকে বাস্তবতা বুঝাতে হবে। সমস্যা চিহ্নিত করে তা সমাধান করতে হবে।

রানা প্লাজা প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, রানা প্লাজার মতো ঘটনা অনেক দেশেই ঘটেছে। এটা ছিল একটা দুর্ঘটনা।

বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিয়ম সভায় অন্যদের মধ্যে সাবেক সভাপতি গোলাম কুদ্দুস, আনোয়ার আলম চৌধুরী পারভেজ, সাবেক সভাপতি টিপু মুন্সি, বর্তমান সহসভাপতি নাসির উদ্দীন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ