অভিজাত অপহরণকারী চক্র!

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ওদের পরিচয় রাজধানীর অভিজাত অপহরণকারী চক্র। কোটি টাকা দামের গাড়ি চুরি করে তা ব্যবহার করা হয় অপহরণের কাজে। অপহরণ ছাড়াও তারা অস্ত্র-মাদক ব্যবসার পাশাপাশি বাঘ, ভাল্লুক, হরিণ ও কুমিরসহ বিভিন্ন বণ্যপ্রাণীর চামড়া পাচার করে থাকে। তাদের বসবাসও রাজধানীর অভিজাত এলাকা বনানীতে। চক্রটি সুবিধার জন্য নারী সদস্যদেরকেও কাজে লাগিয়ে থাকে।

শনিবার মধ্যরাত ও রোববার সকালে বনানী থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে গুলি বিনিময়ের পর ওই চক্রের পাঁচজনকে গ্রেফতার ও পাঁচটি বিদেশী পিস্তলসহ গুলি, বোমা, ধারালো অস্ত্র উদ্ধার করেছে। এছাড়াও উদ্ধার করা হয়েছে বণ্যপ্রাণীর চামড়া, মাদক এবং দামি চোরাই গাড়ি।

গ্রেফতারকৃতরা হলো- মুসাউয়ের জুনায়েদ আব্দুস সালাম(২৬), আফসারা রশিদ (২৩), মাইনুদ্দিন (২৮), জুনায়েদের মা রোকসানা ইয়াসমিন (৫০) ও দারোয়ান তুষার দিবোর (২৭)।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ভুঁইয়া মাহ্বুব হাসান এবিসি নিউজ বিডিকে জানান, শনিবার মধ্যরাত এবং রোববার সকালে দুই দফা অভিযান চালানো হয়। শনিবার মধ্যরাতে বনানী এফ ব্লকের ৭ নম্বর সড়ক থেকে সোহার্ত নামে এক ছাত্রকে প্রাইভেটকারসহ অপহরণের চেষ্টা চালায় সংঘবদ্ধ চক্রটি। ঘটনা টের পেয়ে বনানী থানার পুলিশ পিছু ধাওয়া করে ১ নম্বর সড়কের বিটিসিএল আবাসিক এলাকায় যায়।

এদিকে পুলিশ পিছু নেয়ায় অপহরণকারী চক্র পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি করলে তিনজন ধরা পড়ে। অন্যরা দৌড়ে পালিয়ে যায়।

এরা হলো মুসাউয়ের জুনায়েদ আবদুস সালাম, আফসারা রশিদ ও মাইনুদ্দিন। তাদের কাছ থেকে দুইটি চোরাই গাড়ি, দুইটি বিদেশী পিস্তল, চারটি ম্যাগজিন, ১২ রাউন্ড গুলি, চায়নিজ কুড়াল, ছোরা, চাপাতি ও প্রচুর পরিমাণ গাড়ি, বাড়ি ও হ্যান্ডকাপের চাবি উদ্ধার করা হয়।

রাতভর থানায় রেখে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জুনায়েদ অস্ত্রের ব্যাপারে তথ্য প্রদান করে। রোববার সকাল ৯টার দিকে জুনায়েদকে নিয়ে বনানী ১ নম্বর সড়কের এফ ব্লক, ১০৫ নম্বর বাসায় অভিযান চালানো হয়। এটি জুনায়েদের বাসা। এখান থেকে তিনটি বিদেশী পিস্তল, তিনটি ম্যাগজিন, ১৭ রাউন্ড গুলি, বোমা, ওয়্যারলেস, হ্যান্ডকাপ, প্রচুর পরিমাণে ছোরা, চাকু ও অবৈধভাবে রাখা কয়েকটি বন্য পশুর চামড়া উদ্ধার করা হয়।

জুনায়েদের মা রোকসানা ইয়াসমিন ও দারোয়ান তুষার দিবোরকে গ্রেফতার করা হয়। পশুর চামড়ার মধ্যে দুইটি কালো ভল্লুক, একটি কুমির ও একটি বাঘের। ইয়াবা সেবনের সরঞ্জামও বাসায় পাওয়া গেছে। চোরাই গাড়ি দুটি হচ্ছে ল্যান্ডক্রুজার ও প্রিমিও।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ