৫ উপজেলায় স্থগিত ১২ কেন্দ্রে ভোট চলছে

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ উপজেলা নির্বাচনের দ্বিতীয় দফায় স্থগিত হওয়া পাঁচ উপজেলার ১২টি কেন্দ্রে পুনঃভোট হচ্ছে। সোমবার সকাল ৮টা থেকে কোন গোলযোগ ছাড়াই চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ছয়টি কেন্দ্রে, জামালপুরের দুই উপজেলার তিনটি, কুষ্টিয়ার লাকসামের একটি এবং সিরাজগঞ্জের একটি কেন্দ্রে ভোট শুরু হয়।বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

২৭ ফেব্রুয়ারি ভোটের দিন নাশকতাসহ বিভিন্ন কারণে এসব কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়।

প্রতিনিধিদের পাঠানো খবর-

চাঁদপুর : উপজেলা পরিষদ নির্বাচনে ছয়টি কেন্দ্রে পুরুষ ভাইস-চেয়ারম্যান পদের জন্য ভোটগ্রহণ চলছে। কেন্দ্রগুলো বিজিবি ও পুলিশ সদস্যদের কড়া নজরদারিতে রয়েছে।

কেন্দ্রগুলো হলো- প্রত্যাশী আর এ উচ্চ বিদ্যালয়, দক্ষিণ চর রাঘবরায় সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব সন্তোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিরামপুর উচ্চ বিদ্যালয়, লড়াইরচর বাইতুন নবী দাখিল মাদ্রাসা ও পূর্ন হর্নি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

প্রত্যাশী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাডিং অফিসার আবু তাহের বলেন, এ কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৯৬ জন, সবাই নারী। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

নির্বাচন কমিশন নির্ধারিত ভোটের তারিখ ২৭ ফেব্রুয়ারিতে চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দুজন নির্বাচিত হলেও পুরুষ ভাইস-চেয়ারম্যান পদের ফলাফল স্থগিত করা হয়। এই ছয় কেন্দ্রে বিশৃঙ্খলা হওয়ায় তখন ভোটগ্রহণ বন্ধ রাখা হয়।

এ নির্বাচনে পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত ওয়াহিদুর রহমান রানা ৫৪ হাজার ৫১৪ ভোট ও জামায়াত সমর্থিত শরীফ মো. আব্দুল কুদ্দুস ৪৫ হাজার ৯০৫ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।

এ উপজেলায় ইতোমধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত আবু সাহেদ সরকার ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রিনা নাসরিন বিজয়ী হয়েছেন।

জামালপুর : জেলার মেলান্দহ উপজেলার দুটি ও বকশীগঞ্জে একটি কেন্দ্রে ভোট চলছে।

চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান বেসরকারিভাবে আগেই নির্বাচিত হওয়ায় মেলান্দহে ভাইস-চেয়ারম্যান (পুরুষ) ও বকশীগঞ্জে মহিলা ভাইস-চেয়ারম্যান পদের জন্য ভোট হচ্ছে।

এর মধ্যে মেলান্দহে ভাইস-চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী নূরুল আলম সিদ্দিকী পান ৩৪ হাজার ৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইউনুস আলী পেয়েছেন ৩০ হাজার ২শ ৬২ ভোট। ইউনুসের চেয়ে ৩ হাজার ৭শ ৮৫ ভোটে এগিয়ে আছেন নূরুল।

এদিকে, বকশীগঞ্জে মেরুরচর হাছেন আলী উচ্চ বিদ্যালয়ে জোর করে সিল মারা, প্রিসাইডিং অফিসারকে মারধর ও ব্যালেট পেপার ছিনতাইয়ের কারণে কেন্দ্রটি স্থগিত করে নির্বাচন কমিশন।

উপজেলার ৫১টি কেন্দ্রের মধ্যে ৫০টি কেন্দ্রের ফলাফলে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তাহমিনা আক্তার পাখি ৪০ হাজার ৭০৯ ও স্বতন্ত্র প্রার্থী রহিমা বেগম ৪০ হাজার ৯২৫ ভোট পান। এ পদে দুজনের মধ্যে ভোটের ব্যবধান মাত্র ২১৬টি।

জামালপুরের জেলা প্রশাসক শাহাবুদ্দিন খান জানান, কেন্দ্রের নিরাপত্তা ও জাল ভোট ঠেকাতে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা নেয়া হয়েছে।

কুমিল্লা: চেয়ারম্যান পদের জন্য জেলার লাকসাম উপজেলার দুই কেন্দ্রে পূনরায় ভোট নেয়া হচ্ছে।

কেন্দ্রগুলো হলো- উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের হামিরাবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাকই ইউপির ভাবকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

গত ২৭ ফেব্রুয়ারি এ উপজেলার ৬১ কেন্দ্রের মধ্যে ৫৯ কেন্দ্রের ফলাফল দেয়া হয়।

লাকসামের সহকারী রিটানিং অফিসার মাহবুবুর রহমান জানান, উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের হামিরাবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার সংখ্যা ৩ হাজার ৩২ এবং বাকই ইউনিয়নের ভাবকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার সংখ্যা ৩ হাজার ৪৮।

ঘোষিত ৫৯ কেন্দ্রে ১৯ দল সমর্থিত বিএনপি প্রার্থী আবদুর রহমান বাদল ৭৪০ ভোটে এগিয়ে রয়েছেন। তিনি পেয়েছেন ৫০ হাজার ২০২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ইউনুস ভূঁইয়া পেয়েছেন ৪৯ হাজার ৪৬২ ভোট।

ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মহব্বত আলী পেয়েছেন ৫৫,৩৩৬ ভোট, নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৯ দল সমর্থিত জামায়াত প্রার্থী সৈয়দ সরোয়ার উদ্দিন সিদ্দিকী পেয়েছেন ৪৪,৮৯৭ ভোট। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামী লীগের রাশিদা বেগম ৫৩,৩১৯ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ১৯ দল সমর্থিত বিএনপির প্রার্থী আফরোজা আক্তার বেবী পেয়েছেন ৪৫,৫৪২ ভোট।

সিরাজগঞ্জ: সকাল ৮টা থেকে কড়া নিরাপত্তায় শুরু হয়েছে তাড়াশ উপজেলার সগুনা ইউনিয়নের বিন্যাবাড়ি কেন্দ্রের ভোট।

কেন্দ্রের বিশেষ নিরাপত্তায় মোতায়েন রয়েছে র‌্যাব পুলিশ ও বিজিবি।

এ নির্বাচনে ৫৭টি কেন্দ্রের মধ্যে ৫৬টি কেন্দ্রের ফলাফলে চেয়ারম্যান ও ২টি ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিতরা এগিয়ে রয়েছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত আব্দুল হক পেয়েছেন ৪৮ হাজার ৪ ভোট। নিকটতম বিএনপি সমর্থিত খন্দকার সেলিম জাহাঙ্গীর পেয়েছেন ৪৭ হাজার ৩৪০ ভোট। এদের মধ্যে ভোটের ব্যবধান ৬৬৪।

পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ২২১৪ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ সমর্থিত ফরহাদ হোসেন বিদ্যুৎ। তার নিকটতম বিএনপি সমর্থিত আমিনুর রহমান টুটুল ২৩৩১৫ ভোট পেয়েছেন।

আর মহিলা ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত মনোয়ারা খাতুন মিনি ১১৩ ভোট বেশি পেয়ে এগিয়ে রয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত নুরুন্নাহান মিনতি ৪৬৩৫৪ ভোট পেয়েছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ