প্রাপ্তির মাঝেও লঙ্কানদের অপ্রাপ্তির হতাশা

স্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বাংলাদেশের বিপক্ষে টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি সিরিজ জয়ের পাশাপাশি পঞ্চমবারের মত এশিয়া কাপও জিতেছে শ্রীলঙ্কা। দেশে ফিরে তাই বীরোচিত সংবর্ধনাই পেয়েছেন লঙ্কান ক্রিকেটাররা।

কুমার সাঙ্গাকারা-মাহেলা জয়াবর্ধনেদের বরণে কোনো কমতি রাখেনি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। সঙ্গে হাজারো সমর্থকের করতালি-চিৎকারে অন্য রকম এক আবহ তৈরি হয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট দপ্তরের সামনে। এত উন্মাদনা-উত্তেজনার পরও দেশে ফিরেই নতুন বিতর্কের জন্ম দিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুজরা। কারণ বেতন সংক্রান্ত জটিলতা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে লঙ্কান ক্রিকেটে!

বাসে করে রাস্তার দুই পাশে দাঁড়ানো সমর্থকদের অভিনন্দনের জবাব হাত নেড়ে ক্রিকেটাররা ঠিকই দিয়েছেন; কিন্তু প্রাপ্তির মাঝেও যে অপ্রাপ্তি জড়িয়ে ছিল তাদের, সেটা বোঝা গেছে যখন অ্যাঞ্জেলো ম্যাথুজ লঙ্কান একটি পত্রিকাকে জানিয়েছেন, ‘হ্যাঁ, চুক্তি নিয়ে আমাদের ঝামেলা হচ্ছে এবং আমরা চুক্তি স্বাক্ষর করছি না। তবে শিগগিরই এটার মীমাংসা হয়ে যাবে।’

শ্রীলঙ্কার গত কয়েক বছরের পরিসংখ্যানে চোখ বুলালে সাফল্যের ছাপটাই বেশি করে খুঁজে পাওয়া যাবে। হয়তো আইসিসি ইভেন্টের শিরোপা জেতা হয়নি, তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলে মোট চারবার কিন্তু ফাইনাল খেলেছে দলটি। এবারের এশিয়া কাপ জিতে অন্তত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শিরোপা জয়ের খরা কিছুটা হলেও কাটাতে পেরেছে ম্যাথুজরা। কিন্তু এই দলটিতেই কিনা ক্রিকেটারদের বেতনসংক্রান্ত ঝামেলা চলে আসছে দীর্ঘদিন ধরে। সত্যিই অবাক করা ব্যাপার!

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ