শেখ হাসিনা শুধু ঢাকার প্রধানমন্ত্রী: এমাজউদ্দীন

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ শেখ হাসিনা বাংলাদেশের নয়, শুধুমাত্র ঢাকার প্রধানমন্ত্রী বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ।

তিনি বলেন, সে কারণেই ঢাকায় বিএনপি আন্দোলন করতে পারেনি। কিন্তু ঢাকার বাইরে সব স্থানে কঠোর আন্দোলন করেছে। আন্দোলন হয়েছে, আরো হবে।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ডক্টরস অ্যঅসোসিয়েশন অব বাংলাদেশ- ড্যাব আয়োজিত ‘জননেতা তারেক রহমান : প্রতীক্ষায় জনগণ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এমাজউদ্দীন আহমেদ বলেন, বর্তমান সরকার সঠিক পদ্ধতির সরকার নয়। এটা শেখ হাসিনা নিজেও অনুভব করছেন। তাই তিনি সরকারের সব অন্যায়কে ধামাচাপা দেয়ার জন্য একেক সময় একেক কথা বলে বেড়াচ্ছেন। বর্তমানে দেশের তরুণদের মধ্যে হতাশা বিরাজ করছে মন্তব্য করে তিনি আগামী আন্দোলনকে সফল করতে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, পৃথিবীর ২০৩টি রাষ্ট্রের মধ্যে ১৭১টি রাষ্ট্রে সংসদীয় পদ্ধতি চালু আছে। কিন্তু বাংলাদেশের মত এমন ভোটবিহীন নির্বাচন আর কোথাও হয়নি।

ড্যাব’র সভাপতি ডা. এ কে এম আজিজুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটিরি সদস্য নজরুল ইসলাম খান, ড্যাবের সাধারণ সম্পাদক ডা. এ.জেড এম জাহিদ হোসেন, মহানগর সভাপতি ডা. রফিকুল ইসলাম, বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী, জাসাসের সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী মনির খান, চলচ্চিত্র পরিচালক চাষি নজরুল ইসলাম, অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ