শাবিতে বুধ ও বৃহস্পতিবার ধর্মঘটের ডাক

রিপোর্টার, এবিসি নিউজ বিডি, সিলেটঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) বুধ ও বৃহস্পতিবার ধর্মঘটের ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির। সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পাঁচ দফা দাবিতে বুধ ও বৃহস্পতিবার শাবিতে ছাত্র ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। দাবিগুলো হলো, অবিলম্বে অন্যায়ভাবে বহিষ্কৃত ছাত্রদের বহিষ্কারাদেশ প্রত্যাহার, প্রত্যাহার করার পর এ সকল ছাত্রদের ক্লাস ও পরীক্ষার যে ক্ষতি হয়েছে তার প্রতিকার, সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর ন্যায্য অধিকার ক্লাস ও পরীক্ষা নিশ্চিত, ক্যাম্পাসে সকল ছাত্রের সহাবস্থান, বিশ্ববিদ্যালয় ছাত্রদের মেসে পুলিশের হয়রানি বন্ধ এবং হলে বৈধ ছাত্রদের থাকার ব্যবস্থা করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ১৫ ও ১৬ মার্চ টোয়েন্টি ২০ বিশ্বকাপের ম্যাচ থাকায় এবং ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে ছাত্র ধর্মঘট স্থগিত থাকবে। তবে এর মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ১৪ ছাত্রের শিক্ষাজীবন রক্ষার্থে যথাযথ ব্যবস্থা নিতে হবে। তা না হলে ১৮ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য লাগাতার ছাত্র ধর্মঘটসহ ২০ ও ২১ মার্চ সিলেট বিভাগে হরতাল পালন করা হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হিমাদ্রী শেখর রায় বলেন, ‘বিষয়টি শুনেছি। আমরা এ নিয়ে ভিসির সঙ্গে আলোচনা করব।’

উল্লেখ্য, গত ১৩ ডিসেম্বর শিক্ষকদের মানববন্ধনে হামলার অভিযোগে ২৭ ফেব্রুয়ারি শাবি শাখা শিবিরের সভাপতি এহসানুল করিমসহ ১৪ শিবিরকর্মীকে আজীবনের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ