সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষ: গুলিবিদ্ধসহ আহত ২০

savar worker সাভার শ্রমিকরিপোর্টার, এবিসি নিউজ বিডি, সাভারঃ সাভারে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।এ সংঘর্ষে তিনজন গুলিবিদ্ধসহ  ২০ শ্রমিক আহত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে এ সংঘর্ষ হয়।

শ্রমিক ও পুলিশ সূত্রে জানা গেছে, সাভারের নামাগেন্ডা এলাকার ঢাকা সুয়েটার লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা সোমবার থেকে বেসিক বেতন, আইডি কার্ড, প্রোডাকশন বোনাস বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে কারখানার ভেতরে বিক্ষোভ করে আসছিল। মঙ্গলবার সকালেও তারা কারখানায় প্রবেশের পর কাজ না করে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে কারখানার বাইরে গিয়ে মূল ফটকের সামনের অবরোধ করে শ্রমিকরা।

খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিতে লাঠিচার্জ শুরু করে। এ সময় শ্রমিকরাও পাল্টা ইট-পাটকেল নিক্ষেপ করলে সংঘর্ষ বাঁধে।পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ এসে রাবার বুলেট ও লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এতে তিনজন গুলিবিদ্ধসহ প্রায় ২০ শ্রমিক আহত হয়।

শিল্প পুলিশের পরিচালক মোস্তফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কারখানার মূল ফটকের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ