বাগেরহাটে ১৯ দলীয় সমর্থকদের এলাকা ছাড়ার হুমকি আ’লীগ কর্মীদের

Bagerhat বাগেরহাটরিপোর্টার, এবিসি নিউজ বিডি, বাগেরহাটঃ সরকার দলীয় সমর্থকদের অব্যাহত হুমকির মুখে বাগেরহাটের পাঁচ উপজেলায় ১৯ দলীয় জোটের ভোটাররা ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। বাগেরহাট জেলা বিএনপির সভাপতি ও ১৯ দলীয় জোটের আহ্বায়ক এম এ সালাম মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সরকার দলীয় প্রার্থীদের কর্মীবাহিনী বাগেরহাট সদর, মোরেলগঞ্জ, শরণখোলা, রামপাল ও মংলা উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে বিএনপিসহ ১৯ দলীয় জোটের প্রার্থীদের নির্বাচনী কাজে বাধা দিচ্ছে। ১৫ মার্চ তাদের দলীয় ভোটাররা যাতে ভোট কেন্দ্রে না যায় এজন্য বাড়ি বাড়ি গিয়ে এলাকা ছাড়ার হুমকি দিচ্ছে। এমনকি পুলিশ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের পক্ষে অবস্থান নিয়েছে বলে অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার এ পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে সরকার দলীয় প্রার্থীদের সমর্থকদের হামলায় বিএনপি ও জামায়াতের বিভিন্ন পর্যায়ের ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদাকে ঢাকায় ভর্তি করা হয়েছে। এসময়ে বিভিন্ন এলাকায় তাদের সমর্থকদের ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়েছে। এসব বিষয়ে রিটার্নিং অফিসারকে জানানো হলেও কোনো সুফল পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, পাঁচটি উপজেলায় প্রায় ২০০টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ন অবস্থায় রয়েছে। এসব ভোটকেন্দ্রে প্রয়োজনীয় প্রশাসনিক নিরাপত্তা প্রদানের দাবি জানানো হয়।

এসময় বিএনপি সমর্থিত বাগেরহাট সদর উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ নাসির আহম্মেদ মালেক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলী রেজা বাবুসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উলে¬খ্য, আগামী ১৫ ফেব্রুয়ারি বাগেরহাটের ওই পাঁচটি উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ