প্রশিকার প্রধান নির্বাহীর বিরুদ্ধে পরোয়ানা

Proshika প্রশিকারিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ অর্থ আত্মসাতের মামলায় বেসরকারি এনজিও প্রতিষ্ঠান প্রশিকার প্রধান নির্বাহী কাজী খাজে আলমসহ তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকার মহানগর হাকিম হাসিবুল হক মঙ্গলবার এ আদেশ দেন। উল্লেখ্য, প্রথমে ওই আদালতের পেশকার রিপন বিকেলে সাংবাদিকদের জানান, প্রশিকার চেয়ারম্যান ফারুকসহ ছয় জনের বিরুদ্ধে পরোয়ানা জারির আদেশ হয়। সন্ধ্যার পরে রিপন ফের জানান, প্রশিকার সিইওসহ তিন জনের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে।

যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ান জারি করা হয়েছে তারা হলেন খাজে আলম, উপ-পরিচালক (কল্যাণ তহবিল) মো. আলমগীর হোসেন ও প্রশিকার পরিচালক আলতাফ হোসেন তালুকদার।

অর্থ আত্মসাতের অভিযোগ এনে ২০১৩ সালের ১০ সেপ্টেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে প্রশিকার চেয়ারম্যান কাজী ফারুক আহমেদসহ প্রতিষ্ঠানটির ছয় উর্ধ্বতন কর্মকর্তার বিরুদ্ধে মামলাটি করেন প্রশিকার সাবেক কম্পিউটার অপারেটর মো. কামরুল ইসলাম। মামলার পর আদালত ঘটনার সত্যতা নিরুপণের জন্য রূপনগর থানার ওসিকে নির্দেশ দেন। রূপনগর থানা কর্তৃপক্ষ ঘটনার সত্যতা পেয়ে ফারুকসহ অপর তিন জনকে বাদ দিয়ে আসামি খাজে আলমসহ তিন জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করেন।

মামলায় বলা হয়, বাদী কামরুল ২০০৮ সালে জুনে প্রশিকার চাকরি ছাড়েন। চাকরি ছাড়ার সময় প্রশিকার পক্ষ থেকে বলা হয়, তিন মাসের মধ্যে তার পাওনা ১ লাখ ৪৫ হাজার ৩৮৬ টাকা দেওয়া হবে। পরবর্তী সময়ে ২০১১ সালে ৪৫ হাজার টাকা দিলেও বাকি টাকা আর বাদিকে দেয়নি প্রশিকা। টাকা না দিয়ে প্রতারণার আশ্রয় নেয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ