কক্সবাজার বিমানবন্দর আন্তর্জাতিক মানে উন্নীত হবে : মেনন

rashed khan menon রাশেদ খান মেননসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
বুধবার দুপুরে সচিবালয়ে মন্ত্রনালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।
বিমান মন্ত্রী জানান, দেশের কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের করে গড়ে তোলার বিষয়ে আলাপ করতে চীনা একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক হবে আজ। চীন সহায়তা দিলে খুব শিগগির বিমান বন্দরটি আন্তর্জাতিক মানে উন্নীত করা সম্ভব হবে।
রাশেদ খান মেনন বলেন, কক্সবাজার বিমানবন্দর আন্তর্জাতিক মানে উন্নীত হলে বিশ্বের সবচেয়ে দীর্ঘ সমুদ্র সৈকতের এ জেলা পর্যটনের কেন্দ্রবিন্দু হিসেবে পরিণত হবে।
২০১৫ সালকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করার কথা উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, আমাদের দেশে অভ্যন্তরীণ পর্যটক বেড়েছে। কিন্তু সেই হারে পর্যটন শিল্পের উন্নয়ন হয়নি।
বিদেশি পর্যটক বাড়ানোর লক্ষ্যে আগামী বছরকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করার বিষয়ে এ সম্পর্কিত একটি প্রস্তাবনাও সরকারের কাছে মন্ত্রনালয়ের পক্ষ থেকে দেওয়া হচ্ছে বলে জানান তিনি।
মন্ত্রী আরও বলেন, দেশের পর্যটন শিল্পের আকর্ষণ বাড়াতে আরও কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। এ খাতে বিনিয়োগের জন্য সৌদি আরব সরকারকে অনুরোধ জানানো হয়েছে। এ লক্ষ্য বাস্তবায়নের প্রাথমিক পদক্ষেপ হিসেবে শিগগিরই সৌদি রাষ্ট্রদূত কুয়াকাটা ও শ্রীমঙ্গল সফরে যাবেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ