দেশের সর্বত্রই অস্থিরতা: ফখরুল

Mirza Mirja Fokhrul Fakhrul Islam Alamgir Alamgir Rizvi Rijvi মির্জা ফখরুল ইসলাম আলমগির রিজভীসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দেশের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করা হচ্ছে অভিযোগ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হাইকোর্টে সাংবাদিকদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটেছে। দেশের সর্বত্রই একটা অস্থিরতা ছড়িয়ে পড়েছে। অস্থির এই পরিস্থিতি সৃষ্টির জন্য সরকার দায়ী।

প্রধান নির্বাচন কমিশনারের বিদেশে যাওয়ায় কঠোর সমালোচনা করে  তিনি বলেন, দেশে যখন উপজেলা নির্বাচন চলছে তখন প্রধান নির্বাচন কমিশনার বিদেশে অবকাশ যাপনে গেছেন।

তিনি বলেন, সরকারের আজ্ঞাবহ ও লেজুরবৃত্তি করা নির্বাচন কমিশনের অধীনে উপজেলা নির্বাচনে চর দখলের মতো কেন্দ্র দখল করা হচ্ছে।

বুধবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে ভাসানী স্মৃতি সংসদ আয়োজিত মশিয়ুর রহমান যাদু মিয়ার ৩৫তম মৃত্যুবাষির্কীর আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, দেশের গণতন্ত্র বিপন্ন হয়ে পড়েছে। গণতান্ত্রিক অধিকার হরণ করে নেয়া হয়েছে। যে দলটি গণতন্ত্রের জন্য আন্দোলর সংগ্রাম করেছে সেই দলটিই দেশের গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে। এখন সবাই বলছে বাংলাদেশ ক্রমেই একদলীয় শাসনের পথে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, গণতন্ত্রকে কোনোভাবেই বিপন্ন ও হারিয়ে যেতে দেয়্ যাবে না। ছলচাতুরি করে, জোর করে ক্ষমতায় থেকে, গণতন্ত্রকে হত্যা করা যাবে না। আমাদের কষ্টার্জিত গণতন্ত্রকে ঐক্যবদ্ধভাবে রক্ষা করতে হবে।

সরকারের প্রতি আবারো আহ্বান জানিয়ে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, যা হবার হয়ে গেছে। ওসব বাদ দিয়ে আসুন আলোচনা করে সত্যিকার অর্থে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।

গত এক মাসে ৬৫জন লোক গুম হয়েছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

সংগঠনের সভাপতি জিয়াউর হক মিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন সংগঠনের সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী নুর মোহাম্মাদ খান,  বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাজাহান, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সংগঠনের সাধারণ সম্পাদক মনিরুল হুদা প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ