জঙ্গি দমনের ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী

hasina pressconferance শেখ হাসিনাসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রাকৃতিক দূর্যোগের পাশাপাশি মানুষ সৃষ্ট দূর্যোগ মোকাবিলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেকোনো মূল্যে জঙ্গি দমন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখারও ঘোষণা দেন তিনি।

এছাড়া জনসেবার মান বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সকালে সচিবালয়ে প্রথমবারের মতো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অফিস করতে এসে এসব নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যান। মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধানগণের সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘২০২১ সালের মধ্যে বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত, নিরক্ষরমুক্ত একটি মধ্যম আয়ের দেশ এবং ১৯৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে চাই। আর সে কারণে প্রয়োজন সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি নিশ্চিত করা। মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা।’

তিনি বলেন, ‘সরকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতরগুলোর দায়িত্ব যেকোনো মূল্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা।’

প্রধানমন্ত্রী বলেন, ‘গত ৫ জানুয়ারি নির্বাচনে জনগণ ম্যান্ডেট দিয়েছে টানা দ্বিতীয়বারের মতো রাষ্ট্র পরিচালনার। মানুষের কল্যাণ নিশ্চিত করার দায়িত্ব আরও বেড়ে গেছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ