অন্য দিকে দৃষ্টি ফেরাতেই বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা: রিজভী

ruhul kabir rizvi rijvi রুহুল কবির রিজভীসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সরকার নিজেদের অপকর্ম থেকে জনগণের দৃষ্টি অন্য দিকে ফেরাতেই বিএনপি নেতাদের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। বৃহস্পতিবার বেলা ১১টায় দলের নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, সরকার যে পরিমাণ লুটপাট করেছে এর জন্য দেশীয় ও আন্তর্জাতিকভাবে হেয় প্রতিপন্ন হয়েছে। নিজেদের অপকর্ম থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতেই বিএনপির নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিচ্ছে সরকার।

অবৈধ দখলকারী এ সরকার নিজেদের অন্যায়, অপরাধ ও অপকর্মের জন্য জনগণের নিকট জবাবদিহিতার ভয়ে অভিনব দুঃশাসন চক্রান্তের জাল বুনে যাচ্ছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন সরকারের সেই চক্রান্তের জালের শিকার বলে মন্তব্য করেন দলটির যুগ্ম মহাসচিব। এ সময় তিনি ড. খন্দকার মোশাররফের মুক্তি দাবি করেন।

মামলা, হামলা, গুম ও হত্যা করে সরকার ক্ষমতায় টিকে থাকতে চায় বলেও মন্তব্য করেন রিজভী।

বিরোধী দলের নেতাকর্মীদের ক্রসফায়ারের নামে সরাসরি হত্যা, অসত্য বানোয়াট মামলা দায়ের করে গ্রেফতার এবং জামিনে মুক্তি পাওয়ার পর আবার জেলগেটে গ্রেফতার করা আইন-শৃঙ্খলা বাহিনীর জরুরি দায়িত্ব হিসেবে দেখা দিয়েছে বলে অভিযোগ করেন বিএনপির এ যুগ্ম মহাসচিব ।

তিনি বলেন, গ্রেফতারের নামে পুলিশি বাণিজ্যে গোটা সমাজ নৈরাজ্যের অন্ধকারে তলিয়ে গেছে। দলবাজি আর দুর্বৃত্তপনার আশ্রয় নিয়ে এ অবৈধ সরকার বিএনপির কেন্দ্রীয় নেতাদের নাগরিক স্বাধীনতাকেও নির্মমভাবে দমন করছে। দেশে জঙ্গলের রাজত্ব কায়েম করেছে তারা। বিরোধী দলের সাথে বন্য পশুর ন্যায় আচারণ করছে এ সরকার।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে রিজভী বলেন, দেশে এক বিভীষিকাময় অবস্থায় নির্বাচন হচ্ছে। এরপরও জনগণ জাতীয়তাবাদী শক্তিকে বিজয়ী করছে। সরকার নিজেদের পক্ষে জয় ছিনিয়ে নিতে বেপরোয়া হয়ে গেছে।

সংবাদ সম্মেলনে ছিলেন- বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, যুবদলের সিনিয়র সভাপতি আব্দুস সালাম প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ