মোশাররফকে ৩ দিনের রিমান্ড

khondokar mosharrof hossen খন্দকার মোশাররফ হোসেনসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দুর্নীতির মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে ঢাকার মহানগর হাকিম শামসুর আরেফিনের আদালত এ আদেশ দেন।

এর আগে মোশাররফের বিরুদ্ধে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক আহসান আলী তিন দিনের রিমান্ড আবেদন করেন।

মামলার এজাহারে বলা হয়, ২০০১ সাল থেকে ২০০৬ সালে স্বাস্থ্যমন্ত্রী থাকাকালে মোশাররফ ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার টাকা পাচার করেন। এ অভিযোগে দুদকের পরিচালক নাঈম আনোয়ার বাদী হয়ে রমনা থানায় তার বিরুদ্ধে গত ৬ ফেব্রুয়ারি মামলা করেন। এ মামলায় মোশাররফ হাইকোর্ট থেকে আগাম জামিন পেলেও গত ২৪ ফেব্রুয়ারি সুপ্রিমকোর্টে আপিল বিভাগ সে জামিন বাতিল করে।

এর আগে মোশাররফকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপ-পরিচালক আহসান আলী। জিজ্ঞাসাবাদ শেষে তাকে ঢাকা  মুখ্য  মহানগর আদালত নেওয়া হয়। দুপুর দেড়টায় তাকে আদালতে নিয়ে যায় পুলিশ।

জিজ্ঞাসাবাদ শুরু হওয়ার আগে দুদকের এ কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে ঢাকা মুখ্য মহানগর হাকিমের আদালতে (সিএমএম) নেয়া হবে। আদালতের কাছে আমরা তার রিমান্ড চেয়ে আবেদন করবো।

প্রসঙ্গত, বুধবার রাত ১০টার দিকে দুদকের এ তদন্ত কর্মকর্তার নেতৃত্বে একটি দল খন্দকার মোশাররফকে গুলশান তার নিজ বাসা থেকে আটক করে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ