বিদ্যুতের দাম ৬.৬৯ শতাংশ বাড়ল, চলতি মাসেই কার্যকর

Current বিদ্যুৎসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম ৬.৬৯ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এনার্জি রেগুলেটরি কমিশন। বৃহস্পতিবার দুপুরে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

চলতি মাস থেকেই এই দাম বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর করা হবে বলে জানানো হয়েছে।

কয়েক পর্যায়ে শুনানি শেষে বৃহস্পতিবার বিইআরসি মূল্যবৃদ্ধির এই ঘোষণা দেয়।

বিইআরসি জানায়, চলতি মার্চ মাসের ১ তারিখ থেকেই বিদ্যুতের এই বর্ধিত দাম কার্যকর হবে।

এর আগে বিদ্যুতের দাম বৃদ্ধির গণশুনানি শুরু হয় গত ৪ মার্চ। প্রথম দিন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) ও ওয়েস্টজোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) প্রস্তাবের ওপর গণশুনানি গ্রহণ করা হয়।

দ্বিতীয় দিন ডিপিডিসি, বিকেলে ডেসকোর প্রস্তাবের ওপর শুনানি হয়। আর শেষ দিন ৬ মার্চ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের প্রস্তাবের ওপর গণশুনানি গ্রহণ করা হয়।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) ১৫.৫০ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছিল। আর বিইআরসির মূল্যায়ন কমিটি ৬.৬৬ বাড়ানোর সুপারিশ দিয়েছে।

পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ১২.৫৮ শতাংশের বিপরীতে ৩.৪৮ শতাংশ  বৃদ্ধির সুপারিশ করে বিইআরসি।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) ২৩.৫০ শতাংশ প্রস্তাব দিয়েছিল। বিপরীতে বিইআরসি গড়ে ৬.০৩ শতাংশ বাড়ানোর সুপারিশ দিয়েছিল।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) ১৫.৯০ শতাংশের বিপরীতে ২.০১ শতাংশ এবং ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পনির (ওজোপাডিকো) ৮.৫১ শতাংশের বিপরীতে ৭.৫১ শতাংশ দাম বাড়ানোর সুপারিশ করেছে মূল্যায়ন কমিটি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ