বঙ্গবন্ধুর ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনে সরকারের ব্যাপক কর্মসূচি

Bonggo bondhu বঙ্গবন্ধুসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রতিবারের মত এবারও যথাযোগ্য মর্যাদায় ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হবে। দিবসটি উদ্যাপন উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী দেবেন। বৃহস্পতিবার বিকেলে সরকারি তথ্য বিবরণী থেকে এ বিষয়টি জানা যায়।
শিশু দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে ওইদিন সোমবার সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় শিশু সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর উদ্যোগে দেশব্যাপী সব জেলা ও উপজেলা সদরে শিশু সমাবেশ, র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করা হবে।
দিবসটি উদ্যাপন উপলক্ষে জাতীয় দৈনিক পত্রিকাগুলেঅতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে। দিবসটির তাৎপর্য তুলে ধরে বাংলাদেশ টেলিভিশন ও বেতারসহ সব গণমাধ্যমে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে। তথ্য মন্ত্রণালয় এবং জাতীয় গ্রন্থ কেন্দ্র, চলচ্চিত্র প্রকাশনা অধিদপ্তর এবং গণযোগাযোগ অধিদপ্তরের আয়োজনে জেলা ও উপজেলা সদরে বঙ্গবন্ধুর জীবন ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক সপ্তাহব্যাপী পুস্তক ও ডকুমেন্টারি প্রদর্শন করা হবে।
বিদেশে বাংলাদেশ দূতাবাসসমূহে দিবসটি যথাযথভাবে উদযাপন করা হবে। ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী সব ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ