ভোলায় ঝুকিপূর্ণ বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট

vola bhola map ভোলাসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ভোলাঃ ভোলা জেলা সদর উপজেলা নির্বাচনে ৮৩ কেন্দ্রের মধ্যে ৩৪টি কেন্দ্রকে অধিক ঝুকিপূর্ন চিহ্নিত করে আইন শৃঙ্খলা বাহিনীর নজরদারী বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে নৌ-বাহিনী , বিজিবি, র‌্যাব, কোস্টগার্ড ও পুলিশের সমন্বয়ে বিভিন্ন পয়েন্টে চেক পোস্ট বসানো হয়েছে। অনুমতি বিহীন যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত অন্তত আটক করা হয়েছে শতাধিক মোটরসাইকেল।

পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান ও সহকারী পুলিশ সুপার রমানন্দ সরকার জানান, সংখ্যালঘু এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে।

এদিকে বিএনপি নেতারা অভিযোগ করেন তাদের নেতাকর্মীদের মামলার অজুহাতে পুলিশ হয়রানি করছে। এ উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৬৫ হাজার ৬৫১ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ৪৬২ ও পুরুষ ভোটার ১ লাখ ৩৩ হাজার ১৮৯ জন। ভোট কেন্দ্র ৮৩টি। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোশারেফ হোসেন, জেলা বিএনপির সম্পাদক মো. ফারুক মিয়া, জাতীয় পার্টির (এরশাদ) সহ সভাপতি মো. বিল্লাল খান, বাংলাদেশ ইসলামী আন্দোলনের নেতা  মাওলানা মো. মিজানুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান উজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, বিএনপি দলীয় অধ্যক্ষ মো. রুহুল আমীন, শ্রমিক নেতা মোকাম্মেল হক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা বিএনপি সভপাতি অ্যাডভোকেট সাজেদা আক্তার, আওয়ামী লীগ দলীয় সেতারা বেগম। এ উপজেলার নির্বাচনকে জেলার রাজনীতিতে মর্যাদার লড়াই বলে মনে করছে সাধারণ মানুষ। এ নিয়ে টানটান উত্তেজনাও বিরাজ করছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ