আ’লীগ নিখিল বাংলাদেশ লুটপাট সমিতি: ফখরুল

mirja fakrul islam mirza fakhrul fokrul মির্জা ফখরুল ইসলামসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আওয়ামী লীগ এখন নিখিল বাংলাদেশ লুটপাট সমিতিতে পরিণত হয়েছে  বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার দলীয় লোকেরা এখন দেশের বিভিন্ন ব্যাংক লোপাট করছে। সুড়ঙ্গ কেটে ব্যাংকের ভোল্ট ভেঙ্গে তারা টাকা লুট করে নিয়ে যাচ্ছে। এসব টাকা আর  কখনো উদ্ধার করা যাবে কিনা জানি না। গোটা দেশ এখন লুটের মধ্যে পড়েছে।দেশকে সব দিক থেকে লুট করা হচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে শ্রমিক দল আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। এতে সভাপতিত্ব করেন শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম খান।

মির্জা ফখরুল বলেন, মানুষের যখন ত্রাহীত্রাহী অবস্থা সরকার আবার বিদ্যুতের দাম বাড়িয়েছে। সরকারকে বলবো বিদ্যুতের দাম বাড়াবেন না।

তিনি বলেন, কুইক রেন্টাল বিদ্যুতের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। এখন আবার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। সেচ কাজে ব্যবহার হয় সেই খাতে। আর দাম ঠিক রাখা হয়েছে শহরের বনিক শ্রেনীর মানুষের সুবিধার জন্য।

ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আমরা এখন একটা খারাপ সময়েরে মধ্যে আছি।গোটাদেশের মানুষ কারাগারের মধ্যে রয়েছে। এখান থেকে দেশের মানুষকে বের করে আনতে হবে।আমাদের সকলকে জোটবদ্ধ হতে হবে। এই সরকারের কাছ থেকে অধিকার আদায় করে আনতে হবে।

তিনি সরকারের প্রতি আবারও আহ্বান জানিয়ে বলেন, এখন আর বিলন্ব নয়। অতিদ্রুত নির্বাচন দিন। সকলের কাছে গ্রহণযোগ্য ও সবদলের অংশগ্রহণে নির্দলীয় সরকারের অধীনে নিবার্চন দিন। যাতে দেশের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

তিনি বলেন, আর গণতন্ত্রকে ধ্বংস করবেন না। গণতন্ত্রকে ধ্বংস করে কেউ কোনো দিন ক্ষমতায় টিকে থাকতে পারেনি। আপনারাও পারবেন না।

দেশের মানুষের গণতন্ত্রের অধিকার নেই সেখানে আবার উৎসব করা হচ্ছে। উৎসব করতে হয় গণতন্ত্রের উৎসব করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন যাতে জনগণ তাদের ইচ্ছে মতো ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

স্বাধীনতা যুদ্ধ যে চেতনা নিয়ে হয়েছিলো সেই চেতনা আজ ভুলণ্ঠিত উল্লেখ করে তিনি বলেন, আজ দেশে গণতন্ত্র নেই। গণতন্ত্রের কথা বলে একদলীয় শাসন ব্যবস্থা পাকাপোক্ত করা হচ্ছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ