দিল্লি বাসে ধর্ষণ: ধর্ষকদের ফাঁসি বহাল

Gang Rape গণধর্ষণআন্তর্জাতিক ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দিল্লিতে বাসে মেডিকেল ছাত্রীকে গণধর্ষণ ও হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্তদের ফাঁসির রায় বহাল রেখেছেন ভারতের দিল্লি হাইকোর্ট। এর আগে গত বছরের সেপ্টেম্বর মাসে চার অভিযুক্ত মুকেশ, বিনয় শর্মা, পয়ান ও অকিশেই ঠাকুরকে মৃত্যুদণ্ড দিয়েছিলেন আদালত।

বৃহস্পতিবার মৃত্যুদণ্ডের ওই সাজা বহাল রাখেন হাইকোর্ট। ২০১২ সালের ডিসেম্বর মাসের ওই নৃশংস গণধর্ষণ ও হত্যাকাণ্ডে তোলপাড় উঠেছিল সারা ভারতবর্ষে। তীব্র ক্ষোভের তৈরি হয়েছিল সর্বস্তরে। গণমানুষের দাবির মুখে ধর্ষণের সাজায় পরিবর্তন আনতে বাধ্য হয়েছিল সরকার।

অভিযুক্তদের ফাঁসির আদেশ বহাল রেখে আদালত বলেছেন, নৃশংস এ অপরাধের সাজার ক্ষেত্রে এ বিরল আইনি এক দৃষ্টান্ত তৈরি হয়েছে। আইন পরিবর্তন করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হয়েছে।

অভিযুক্তরা নিজেদের বিরুদ্ধে মিথ্যাভাবে অভিযুক্ত করা হয়েছে বলে হাইকোর্টে আপিল করলে আদালত তা খারিজ করে দিয়ে সাজা বহাল রাখেন। তাদেরকে উচ্চ নিরাপত্তার মধ্যে তিহার জেলে বন্দি করে রাখা হয়েছে।

এর আগে গত বছর আরেক আসামি বাস চালক রাম সিং হাসপাতালে মারা যায়। অন্য এক আসামি কিশোর হওয়ায় তাকে কিশোর অপরাধ আদালতে বিচারের জন্য হস্তান্তর করা হয়েছে। কিশোর অপরাধ আইন মতে তাকে তিন বছরের জেল দেয়া হয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ