আর নির্বাচন করবেন না রওশন এরশাদ

roushon ershad রওশন এরশাদসিনিয়র রিপোর্টার, মনির হোসেন মিন্টু, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ভবিষ্যতে আর কখনও নির্বাচন করবেন না বলে ঘোষণা দিয়েছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ।

তিনি বলেন, ‘আমার নির্বাচন করার ইচ্ছা ছিল না। পরিস্থিতির কারণে নির্বাচন করতে হয়েছে।’

বৃহস্পতিবার দুপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কেন্দ্রীয় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দিবেন জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

রওশন এরশাদ বলেন, ‘ধৈর্য্য ও সহনশীলতা না থাকলে নেতৃত্ব দেওয়া যাবে না। সহনশীলতার অভাবে দেশ নেতৃত্ব শূন্য হচ্ছে।’

ছাত্রসমাজের নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, ‘তোমরা আমাদের ভবিষ্যত। তোমরা ভবিষ্যতের নেতা। তাই তোমাদের অনেক কিছু শিখতে হবে। এদেশের রাজনীতিতে তোমাদের অবদান রাখতে হবে। সারা জীবন তো আর তোমরা ছাত্র নেতা থাকবে না। দেশের নেতৃত্বে তোমাদের আসতে হবে। দক্ষতা, শিক্ষা ও সমাজ কল্যাণে অবদান রাখা তোমাদের শিখতে হবে। দেশের জন্য কাজ করতে হবে। মনের মধ্যে আবেগ থাকতে হবে।’

রওশন বলেন, আমাদের ছেলে-মেয়েরা এখন বই পড়ে না। ইন্টারনেট, ফেসবুক এসবে ডুবে থাকে।’

ছাত্রসমাজের কমিটি গঠনের ব্যাপারে তিনি বলেন, ভোটাভোটি করে কমিটি গঠন করা ভালো। তবে এতে হেরে যাওয়া পক্ষের সঙ্গে রেষারেষি তৈরি হয়। তাই মিলে মিশে কমিটি গঠন করা উচিত। তবে যাকে তাকে নেতা বানিয়ে দিলে চলবে না।’

ছাত্র সমাজের আহবায়ক সৈয়দ মিজানুর রহমান হিমুর সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাপা মহাসচিব এবিএম রহুল আমিন হাওলাদার, পার্টির সাংগঠনিক সম্পাদক ও ছাত্র বিষয়ক সমন্বয়কারী শাহ-ই আজম, জাতীয় পার্টির ছাত্র বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষানী, যুগ্ম-ছাত্র বিষয়ক সম্পাদক মো. নোমান মিয়া প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ