হিজলায় বিএনপি প্রার্থীর ভোট বর্জন, রবিবার হরতাল

barisal barishal বরিশালরিপোর্টার, এবিসি নিউজ বিডি,বরিশালঃ বরিশালের হিজলা উপজেলায় স্থগিত থাকা ৩টি কেন্দ্রে বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী দেওয়ান মো. শহিদ উল্লাহ ও ভাইস চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ নূরুল আলম রাজু। প্রতিবাদে রবিবার হিজলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে স্থানীয় বিএনপি।

সকাল সাড়ে ১০টায় তারা এ ঘোষণা দেন।

বিএনপি সমর্থিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী দেওয়ান মো. শহিদ উল্লাহ জানান, সকাল থেকেই আওয়ামী লীগ সমর্থকরা ভোটকেন্দ্র দখল করে নিজেদের প্রার্থী সুলতান মাহমুদের হেলিকপ্টার প্রতীকে সিল মারছে। প্রশাসন রয়েছে নিরব ভূমিকায়।

তিনি জানান, নির্বাচনে সবার চেয়ে তিনি বেশি ভোট পেয়ে এগিয়ে থাকায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর পরাজয় নিশ্চিত জেনে কারচুপি করছে। তাই তিনি নির্বাচন বর্জন করেছেন।

এ বিষয়ে জেলা রিটার্নিং অফিসার মো. দুলাল তালুকদার জানান, তিনি এবং পুলিশ সুপার হিজলাতেই আছেন। ভোটকেন্দ্র ঘুরে দেখেছেন। কোন অনিয়ম দেখতে পাননি। তবে কেন বিএনপি সমর্থিত প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন এ সম্পর্কে তিনি কিছুই জানেন না।

উল্লেখ্য, ২৩ মার্চের নির্বাচনে ৩০টি কেন্দ্রের মধ্যে ২৭টি কেন্দ্রের ঘোষিত ফলাফলে বিএনপি সমর্থিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী দেওয়ান মো. শহিদ উল্লাহ পেয়েছিলেন ৮ হাজার ২১৭ ভোট, বিএনপির বিদ্রোহীপ্রার্থী আব্দুল গফফার তালুকদার পেয়েছিলেন ৮ হাজার ১২১ ভোট এবং আওয়ামী লীগ প্রার্থী সুলতান মাহমুদ ৭ হাজার ১৭৩ ভোট পেয়ে তৃতীয় অবস্থনে ছিলেন।

আজকের অনুষ্ঠিত নির্বাচনের ৩ কেন্দ্রে মোট ভোটার ৯ হাজার ২৭ জন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ