মুফতি ইজাহারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

mufti ejharul islam মুফতি ইজহারুল ইসলামসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ চট্টগ্রামে মাদ্রাসায় বোমা বিস্ফোরণের মামলায় হেফাজতে ইসলামের নেতা মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে অভিযোগ গঠনের শুনানির জন্য ৬ এপ্রিল দিন রেখেছে আদালত।

চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ এস এম আব্দুর রশিদ বৃহস্পতিবার এ আদেশ দেন।

চট্টগ্রাম মহানগর আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) কামাল উদ্দিন আহাম্মদ সাংবাদিকদের বলেন, হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজাহার গত ২৫ মার্চ পর্যন্ত উচ্চ আদালতের জামিনে ছিলেন। কিন্তু উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী তিনি শুনানির দিনে হাজির হননি, আত্মসমর্পণও করেননি।

“অভিযোগপত্র দাখিলের পরও বিচারিক আদালতে আত্মসমর্পণ না করায় তার জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।”

তিনি জানান, বিচারক আগামী ৬ এপ্রিল এ মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করেছেন।

আসামিপক্ষের আইনজীবী আবদুস সাত্তার জানান,  আমরা মুফতি ইজাহারের জামিন ও তাকে অভিযোগপত্র থেকে অব্যাহতি দেয়ার আবেদন করি। আদালত উভয় আবেদন নামঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

বিস্ফোরক আইনের এ মামলায় গত ১০ ফেব্রুয়ারি ইজাহার ও তার ছেলে মুফতি হারুন ইজাহারসহ নয়জনকে আসামি করে এ মামলায় অভিযোগপত্র দেয় পুলিশ।

প্রসঙ্গত, চট্টগ্রাম শহরের লালখান বাজারে জামিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার দারুল ইফতা ভবনের তৃতীয় তলার একটি কক্ষে গত বছরের ৭ অক্টোবর বিস্ফোরণ ঘটে। এতে পাঁচজন আহত হন। আহত তিনজন পরে হাসপাতালে মারা যান।

ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি ও হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজাহার ওই মাদ্রাসার পরিচালক ও অধ্যক্ষ। তার ছেলে হারুন ছিলেন ছাত্রবাসের দায়িত্বে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ