লিভারপুল চেলসির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে

liverpool লিভারপুলস্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ইংলিশ লিগটা এবার চলছে নাগরদোলার মত। কেউ শীর্ষে পৌঁছানোর পর হঠাৎ করেই ধপাস করে পড়ছে তলানীতে। তেমনি তলানী থেকে আবারও শিরোপা রেসে ফিরল লিভারপুল। সান্ডারল্যান্ডকে বুধবার রাতে ২-১ গোলে হারিয়ে তারা নিঃশ্বাস ফেলছে এখন চেলসির ঘাড়ে। ৩১ ম্যাচ শেষে চেলসির পয়েন্ট ৬৯ আর লিভারপুলের ৬৮। দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৬। মানে সামান্য পা হড়কালেই হাতছাড়া হয়ে যেতে পারে শিরোপা।

সান্ডারল্যান্ডের বিপক্ষে ৩৯ মিনিটে জেরার্ডের দূর্দান্ত ফ্রিকিকে এগিয়ে গিয়েছিল লিভারপুল। ৪৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন স্টুরিজ। ৭৬ মিনিটে সান্ত্বনার এক গোল ফেরান ইয়াং। আগের রাতে ম্যানচেস্টার ডার্বিতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছিল ম্যানসিটি। আর সোয়ানসি সিটি, শেষ মিনিটের গোলে আর্সেনালকে ২-২ গোলে রুখে দিয়ে।

বছর তিনেক আগে পর্যন্ত ম্যানচেস্টার ডার্বিতে একচ্ছত্র প্রাধান্য ছিল রেড ডেভিলদের। কিন্তু সাম্প্রতিক চিত্রটা একেবারেই অন্য রকম। সর্বশেষ পাঁচবারের দেখায় চারবারই হেরে যাওয়ার স্মৃতি নিয়েও ময়েসের দল নেমেছিল নিজের মাঠের আত্মবিশ্বাস সঙ্গী করে। কিন্তু ৪৩ সেকেন্ডের মধ্যে এডিন জেকোর গোলে শেষ হয়ে গেছে সেই আশা।

ম্যাচের প্রথম আক্রমণ থেকেই খুলে গেছে ম্যানইউ ডিফেন্সের ফাঁকফোকর। ফরাসি মিডফিল্ডার সামির নাসরির শট গোলবারের নিচের দিকে লেগে ফিরে এলেও ফিরতি বলে জেকোর শট আর ঠেকানোর কোনো উপায় ছিল না।

ম্যানচেস্টার ডার্বির ইতিহাসে দ্রুততম অ্যাওয়ে গোলটির পর প্রথমার্ধে আর কোনো সাফল্য না পেলেও ৫৬ মিনিটে আবারও লক্ষ্যভেদ করেন জেকো। আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে ইয়া ইয়া তোরে জাল খুজে পেলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ