খালেদা জিয়া মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন

khaleda zia বেগম খালেদা জিয়াসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানের সভা মঞ্চে হাজির হয়েছেন।

বৃহস্পতিবার বিকেল ৪টা ২৫ মিনিটে তিনি রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এই সংবর্ধনা সভায় যোগ দেন।

সংগঠন সূত্রে জানা গেছে যুদ্ধ চলাকালীন প্রায় ৯  মাস খালেদা জিয়া তার পরিবার নিয়ে ‘অবরুদ্ধ জীবন যাপন’করায় তাকে মুক্তিযোদ্ধা হিসেবে সংবর্ধনা দেওয়া হবে।

বেগম খালেদা জিয়া ছাড়াও আরো ৬ মুক্তিযোদ্ধাকে একই সঙ্গে সংবর্ধনা দিবে। তবে সময় স্বল্পতার কারণে এবার মুক্তিযুদ্ধ চলাকালীন সহযোগিতাকারী বিদেশী বন্ধুদের সংবর্ধনা দিতে পারছে না সংগঠনটি। যদিও সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছিলো এবার তারা বিদেশীদের সংবর্ধনা দিবে।

সংবর্ধনার জন্য নির্বাচিত ৭ মুক্তিযোদ্ধার মধ্যে রয়েছেন বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম), মুক্তিযুদ্ধকালীন সময়ে বিবিসিতে (ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন) কর্মরত সাংবাদিক সিরাজুর রহমান, ল্যান্স নায়েক আবুল হাসেম (বীর বিক্রম), ক্যাপ্টেন আবদুল হাই (বীর বিক্রম), মুক্তিযুদ্ধে ৯ নং সেক্টরের যুদ্ধে অংশ নেয়া নারী মুক্তিযোদ্ধা আলম তাজ বেগম ছবি এবং মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম (বর্তমানে রিকশাচালক)।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত এর সভাপতিত্বে বিকেলে সাড়ে ৩টা থেকে আনুষ্ঠানিকভাবে মুক্তিযোদ্ধা সমাবেশ ও সংবর্ধণা সভাটি শুরু হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ