জাতীয় চলচ্চিত্র দিবস পালনের প্রস্তুতি ও চুক্তি স্বাক্ষর

Cinema day চলচ্চিত্র দিবসবিনোদন ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ এবার অনেক বড়ো পরিশরে পালিত হতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র দিবস।বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আগামী ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস পালনের প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)।

এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুর ১টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবে অনুষ্ঠানের পৃষ্ঠপোষক ডায়মন্ড ওয়ার্ল্ড ও মিডিয়া পার্টনার এটিএন বাংলার মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন আয়োজনের আহবায়ক নায়ক রাজ রাজ্জাক, এফডিসির ব্যবস্থাপনা পরিচালক পীযূষ বন্দোপাধ্যায়, ডায়মন্ড ওয়ার্ল্ডের কর্ণধার দিলীপ আগারওয়াল, এটিএন বাংলার পরিচালক মনিরুল ইসলাম ও রুকসানা কবীর কাকলী, উপদেষ্টা (বিক্রয় ও বিপনন) এম শামসুল হুদা, উপদেষ্টা (অনুষ্ঠান) নওয়াজীশ আলী খান, উপদেষ্টা (প্রশাসন ও মানবসম্পদ) মীর মোঃ মোতাহার হাসান, ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা পথিকের সিইও তুহিন বড়ুয়াসহ চলচ্চিত্র প্রযোজক ও পরিচালকবৃন্দ।

এফডিসির পরিচালক পীযূষ বন্দোপাধ্যায় বলেন, চলচ্চিত্র দিবসের দিনটি আমাদের একটি উৎসবের দিন।এফডিসিতে এই দিনটি আমরা উৎসবমুখর পরিবেশে কাটাবো।আর আজ মিডিয়া পার্টনার ও টাইটেল স্পন্সরদের সঙ্গে আমরা চুক্তি সাক্ষর করে যে বন্ধনে আবদ্ধ হলাম এ বন্ধন শেষ বন্ধন নয়।দেশর চলচ্চিত্রকে ভালোবেসে এগিয়ে আসা আমাদের দায়িত্ব।

এটিএন বাংলা ও এফডিসির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন এটিএন বাংলার পরিচালক মনিরুল ইসলাম ও এফডিসির ব্যবস্থাপনা পরিচালক পীযূষ বন্দোপাধ্যায়। এফডিসি ও ডায়মন্ড ওয়ার্ল্ডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক পীযূষ বন্দোপাধ্যায় ও ডায়মন্ড ওয়ার্ল্ডের কর্ণধার দিলীপ আগারওয়াল।

জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন আয়োজনের আহবায়ক নায়ক রাজ রাজ্জাক বলেন, আজ আমি খুব গর্বিত। এই দেশের চলচ্চিত্র যখন দুর্দিনের মধ্যে পার করছিলো সেরকম এক সময়ে আমার চলচ্চিত্রে আসা।এর পর থেকেই আমরা বরাবরই চেষ্টা করেছি দেশের চলচ্চিত্রকে এগিয়ে নিতে।চলচ্চিত্র দিবস আমাদের জন্মদিনের মতো।

৩ এপ্রিল সকাল ১০টায় বেলুন ও পায়রা উড়িয়ে র‌্যালির মধ্যে দিয়ে সূচনা হবে এ আয়োজনের । মেলা, রেড কার্পেটে তারকাদের আনাগোনা, টক শো, স্থির চিত্র প্রদর্শনী, সেমিনার, চলচ্চিত্র নির্মাণ বিষয়ক প্রজেকশন সেমিনার, চলচ্চিত্র প্রদর্শন থাকবে এই বিশেষ আয়োজনে। সন্ধ্যায় রয়েছে চলচ্চিত্র তারকাদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সর্বশেষে হাতিরঝিলে আতশবাজি ও ফানুস উড়িয়ে চলচ্চিত্র দিবসের সমাপ্তি ঘোষণা করা হবে। চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের সহযোগিতায় এ দিনটি পালন করা হবে। পুরো অনুষ্ঠানটির ইভেন্টের দায়িত্ব পালন করবে  ইভেন্ট ম্যানেজমেন্ট পথিক।

চুক্তির মাধ্যমে এটিএন বাংলার পরিচালক মনিরুল ইসলাম নিশ্চিত করেন আগামী ৩ এপ্রিল সকাল ১০ টা থেকে রাত ১১টা পর্যন্ত চলচ্চিত্র দিবস পালনের দিনব্যাপী অনুষ্ঠাটি সরাসরি প্রচার করবে এটিএন বাংলা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ