হেফাজতের ডাকা হরতাল প্রতিরোধের অঙ্গীকার শাহবাগে

Gonojagoron-final

শাহবাগের গণজাগরণ মঞ্চ হেফাজতে ইসলামের ডাকা হরতাল প্রতিরোধের অঙ্গীকার করেছে। তারা সোমবার বেলা ১১টায় জাতীয় পতাকা নিয়ে হরতালবিরোধী মিছিল করে যার যার এলাকার শহীদ মিনারে সমবেত হওয়ার আহ্বান জানিয়েছে। শাহবাগেও একই কর্মসূচি পালিত হবে।

গণজাগরণ মঞ্চের সমন্বয়কারীরা সাংবাদিকদের জানান, শনিবার মহাসমাবেশের পর গণজাগরণের কর্মীরা শাহবাগেই অবস্থান করেন। হেফাজতে ইসলামের হরতাল চলা পর্যন্ত তারা শাহবাগেই অবস্থান করবেন।

তারা জানান, হরতাল প্রতিহত করার পূর্ব ঘোষণা অনুযায়ী শাহবাগ থেকে বেলা ১১টায় মিছিল বের হবে এবং বিভিন্ন সড়ক ঘুরে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে। শনিবার মহাসমাবেশ থেকে দেয়া ঘোষণা অনুযায়ী মঙ্গলবার সারা দেশে সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘট পালিত হবে। তবে উচ্চমাধ্যমিক পরীক্ষার সব কার্যক্রম এই ধর্মঘটের আওতামুক্ত থাকবে। এর পরের দিন ১০ এপ্রিল বেলা ১১টা থেকে ১ টা পর্যন্ত দু’ঘণ্টা গণজাগরণ মঞ্চের পক্ষ থেকে আইন মন্ত্রণালয়ের সামনে গণ-অবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ওই দিন দেশের সব জায়গার মানুষকে নিজ নিজ জেলার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দুই ঘণ্টা গণ-অবস্থান করার আহ্বান জানানো হয়।

এ ছাড়া ১৪ এপ্রিল পহেলা বৈশাখে শাহবাগে প্রজন্ম চত্বরে রয়েছে গণজাগরণ মঞ্চের দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান। বেলা ৪ টায় রয়েছে মহাসমাবেশ কর্মসূচি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ