লক্ষ্মীপুরে নেতাকর্মীদের বাড়িতে তল্লাশির নামে হামলার অভিযোগ

lokkhipur laxmipur লক্ষ্মীপুরসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ লক্ষ্মীপুরে বিএনপি’র নেতৃত্বাধীন ১৯ দলের নেতা-কর্মীদের বাড়িতে তল্লাশির নামে র‌্যাব-পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের যৌথ হামলার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত জেলার চার উপজেলায় অন্ততঃ শতাধিক বিএনপি ও জামায়াত নেতা-কর্মীদের বাড়িতে যৌথ অভিযানের নামে হামলা ও ভাংচুড় চালানো হয়। অভিযোগে বলা হয়, র‌্যাব-পুলিশের সঙ্গে এসব হামলার সময় সরকারী দলের সমর্থক হিসেবে চিহ্নিত স্থানীয় সন্ত্রাসীরাও অংশ নেয়।
লক্ষ্মীপুরের সাবেক সংসদ সদস্য শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, আবুল খায়ের ভূঁইয়া ও নাজিম উদ্দিন রোববার রাতে সাংবাদিকদের কাছে এসব অভিযোগ জানান।
উল্লেখ্য, সোমবার জেলার চার উপজেলায় পঞ্চম ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ চার উপজেলা হচ্ছে- লক্ষ্মীপুর সদর, কমলনগর, রামগঞ্জ ও রায়পুর উপজেলা।
শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী এই প্রতিবেদককে বলেন, ‘শনিবার ভোর রাত থেকেই আমাদের দলীয় নেতা-কর্মীদের বাসা বাড়িতে তল্লাশির নামে ব্যাপক হামলা ও ভাংচুড় করা হয়। এমন অবস্থা আমরা আর কখনো দেখি নাই।’ তিনি আরো বলেন, ‘এটার উদ্দেশ্য পরিষ্কার- যাতে করে বিএনপি সমর্থিতরা কোন অবস্থাতেই ভোট দিতে কেন্দ্রে না আসে। সরকার চায়, ফাকা মাঠে গোল দিতে।’
আবুল খায়ের ভূঁইয়া বলেন, লক্ষ্মীপুরে এমন অবস্থা আমরা ওয়ান ইলেভেনের সময়েও দেখি নাই। র‌্যাব-পুলিশের সঙ্গে সন্ত্রাসীরা একত্রে হামলা করবে, এটা আমরা কখনো আশা করিনি। তাই হয়েছে এখানে। জানিনা কাল আমাদের কোন লোক তাদের ভোট দিতে পারবে কি না?
এদিকে আমাদের স্থানীয় প্রতিনিধি জানান, আগামীকালের নির্বাচনকে সামনে রেখে লক্ষ্মীপুর সদর উপজেলার কয়েকটি এলাকায় সশস্ত্র মহড়া চলাচ্ছে এক সময়ের ভয়ংকর সন্ত্রাসী আবু তাহের বাহিনীর সদস্যরা। তাহেরের সন্ত্রাসী পুত্র সালাহউদ্দিন টিপু এই উপজেলা থেকে নির্বাচনে লড়ছেন বিএনপির মাহবুবুল করিম দিপু’র বিরুদ্ধে। এই সশস্ত্র মহড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেখেছে। তবে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।
রোববার দেশের বহুল প্রচারিত ‘প্রথম আলো’তে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়- ‘ছেলে এ কে এম সালাহউদ্দিন ওরফে টিপুকে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী করে আনতে মরিয়া লক্ষ্মীপুরের বহুল আলোচিত পৌর মেয়র আবু তাহের। সে জন্য ‘তাহের স্টাইলে’ সবই করছেন তিনি। অনুরোধ, জোর খাটানো, হুমকি-ধমকি, অর্থব্যয়সহ সব কিছুই করছেন তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ