ছয় উপজেলায় ভোট বর্জন করেছে বিএনপি

Upzila election 2014সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনে ছয় উপজেলায় ভোট বর্জন করেছেন বিএনপি প্রার্থীরা ভোট বর্জন করেছেন। এছাড়া এক উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীও ভোট বর্জন করেছেন। ওই সাত উপজেলা হলো- টাঙ্গাইলের ঘাটাইল, সাতক্ষীরার তালা, মুন্সীগঞ্জের লৌহজং, লক্ষ্মীপুর সদর, জামালপুরের মাদারগঞ্জ, মেহেরপুর সদর ও আলমডাঙ্গা ।

নির্বাচনে অনিয়ম, কেন্দ্র দখল, এজেন্টদের জবরদস্তি বের করে দেয়াসহ নানা অভিযোগে তারা ভোট বর্জন করেন।

প্রতিনিধিদের পাঠানো খবর-

টাঙ্গাইল: জেলার ঘাটাইল উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছাড়া সকল প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

তারা অভিযোগ করেন, সন্ধানপুর, রসুলপুর ও লোকেরপাড়া ইউনিয়নের ৩৬টি কেন্দ্রে রবিবার রাতেই ব্যালট বক্স ভর্তি করে রাখা হয়েছে। সকালে যখন বিএনপি সমর্থিত প্রার্থী, বিএনপির প্রার্থীর এজেন্টরা কেন্দ্রে গিয়ে দেখে ভোট দেয়া হয়ে গেছে। পরে ঘাটাইল উপজেলা পরিষদের সামনে সোমবার সকাল ৯টার দিকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন প্রার্থীরা।

উপজেলা চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত আরিফুর রহমান (টিয়া পাখি) ছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী ভিপি শহীদ (টিউবওয়েল), বিএনপি সমর্থিত যুবদল নেতা সিদ্দিকুর রহমান ( চশমা), স্বতন্ত্র বাবলু (উড়োজাহাজ) ও জাতীয় পার্টি সমর্থিত আরিফুর রহমান খান আইয়ুব আলী (তালা) সশরীরে উপস্থিত হয়ে ভোট বর্জনের ঘোষণা দেন।

সাতক্ষীরা: জেলার তালা উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বদরুজ্জামান।

নির্বাচন শুরুর আগে ব্যালেট পেপারে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ঘোষ সনৎ এর আনারস প্রতীকে সিল মারার অভিযোগে ভোট বর্জন করেন বলে জানান বদরুজ্জামান।

তিনি বলেন, এছাড়া বিভিন্ন ভোটকেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

মন্সীগঞ্জ: ভোট জালিয়াতি ও কেন্দ্র দখলের অভিযোগে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী শাহজাহান খান।

সোমবার সকাল পৌনে ১১টার দিকে নিজ বাসভবনে এক সাংবাদিক সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি।

তিনি অভিযোগ করেন, সকাল নয়টায় মধ্যে মুন্সীগঞ্জের তিনটি উপজেলার আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ওসমান গনি তালুকদারের পক্ষে ৫০ শতাংশ ভোট প্রদান করা হয়েছে।

এছাড়া সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর থেকেই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর কর্মী সমর্থকরা ভোটকেন্দ্রগুলো থেকে তার এজেন্টদের জোরপূর্বক বের করে দিয়েছে বলে জানান তিনি।

লক্ষ্মীপুর: জেলার সদর উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ভোট বর্জন করেছেন।

জামালপুর: জেলার মাদারগঞ্জে বিএনপি প্রার্থী ভোট বর্জন করেছেন।

মেহেরপুর: জেলার সদর ও আলমডাঙ্গায় ভোট বর্জন করেছেন বিএনপি প্রার্থী।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ