বাঙালির চেতনায় আঘাত করেছেন খালেদা: আশরাফ

Ashraful-islam_1সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ শত কোটি টাকা খরচ করে জাতীয় সঙ্গীত গাইলে লাভ হবে না এবং গণঅভ্যুত্থানে সরকারের বিদায় গিনেস বুকে উঠবে’ শীর্ষক বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

প্রতিবাদ লিপিতে সৈয়দ আশরাফ বলেন, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও সাবেক বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া এই বক্তব্য প্রদান করে বাঙালির চেতনায় আঘাত করেছেন, বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে অবমাননা করেছেন, বাঙালির জাতিসত্ত্বাকে পদদলিত করার অপচেষ্টা চালিয়েছেন এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসের চেতনাকে খাটো করার চেষ্টা চালিয়েছেন। যে জাতি নিজের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে স্বাধীনতা অর্জন করেছে সেই জাতি বেগম খালেদা জিয়ার এই বক্তব্য ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে।

সোমবার দলটির দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

আশরাফুল ইসলাম বলেন, উপজেলা নির্বাচনের পর যে আন্দোলনের কথা খালেদা জিয়া বলেছেন তা জাতির সামনে এখন হাস্যকর বিষয় হিসেবে পরিণত হয়েছে। এর পূর্বেও অনেক আল্টিমেটাম বাংলার জনগণ দেখেছে, শুনেছে। কোনো ধরনের হুমকি-ধামকিতে বর্তমান গণতান্ত্রিক সরকার ভীত সন্ত্রস্ত নয় এবং গণঅভ্যুত্থানের মাধ্যমে বর্তমান গণতান্ত্রিক সরকারকে হটিয়ে গিনেস বুকে নাম উঠানোর স্বপ্ন বাংলার জনগণ কোনোদিন সফল হতে দেবে না।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া তার বক্তব্যে ভারতে ট্রেনিং নেওয়া মুক্তিযোদ্ধাদের শরণার্থী বলে বাংলার শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চালিয়েছেন। বাঙালির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা পার্শ্ববর্তী দেশ থেকে ট্রেনিং নিয়ে অস্ত্র হাতে নিয়ে দেশের জন্য নিজের জীবন বাজি রেখে যুদ্ধ করলেও তখন তিনি কোথায় ছিলেন এটা জাতির অজানা নয়। সে কারণে বেগম খালেদা জিয়ার কাছ থেকে মুক্তিযোদ্ধাদের সম্পর্কে এই ধরনের বক্তব্য আসলে জাতি হতবাক হয় না।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ