বাগেরহাটের অস্ত্র তৈরির করখানার সন্ধান

250px-Bangladesh_Bagerhat_District

বাগেরহাটে অবৈধ আগ্নেয়াস্ত্র তৈরীর একটি ভ্রাম্যমাণ কারখানার সন্ধান পেয়েছে বাগেরহাট মডেল থানা পুলিশ। সেখান থেকে উদ্ধার করা হয়েছে তৈরী আগ্নেয়াস্ত্র, বিভিন্ন সরঞ্জাম, ফেনসিডিল ও গাঁজা। গ্রেপ্তার করা হয়েছে পিরোজপুর জেলার ব্র্যাক ব্যাঙ্ক ডাকাতিসহ বহু মামলার পলাতক আসামী শাহাদাত হোসেন (৩২) সহ ৩ জনকে।

গোপণ সংবাদের ভিত্তিতে সোমবার ভোররাত পর্যন্ত কয়েক ঘন্টা ধরে অভিযোন চালিয়ে পুলিশ বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের কালিয়া গ্রামের মিলন শেখের বাড়িতে এই অস্ত্রকারখানার সন্ধান পায়।

গ্রেপ্তারকৃতরা হলেন বাড়ির মালিক ও অস্ত্র তৈরীর কারিগর হিসেবে পরিচিত মিলন শেখ (৩০), পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার বাদুরা গ্রামের আদম আলী পঞ্চায়েতের ছেলে শাহাদাত আলী পঞ্চায়েত (৩২), এবং তার দেহরী হিসেবে পরিচিত মঠবাড়িয়া উপজেলার চিত্রা পাতাকাটা গ্রামের আব্দুল মান্নান হাওলাদারের ছেলে ফারুক হাওলাদার (৩২)।

উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে, দুটি স্বক্রীয় এলজি, ২৫ থেকে ৮ ইঞ্চি লম্বা চারটি জিআই পাইপ, চাপাতি তৈরীর স্টিলের ডাইস, ড্রিল মেশিন, হাতুড়ি, স্ত্রু ড্রাইভার, হ্যাক্স বেড, ৩টি রেত, লোহা নরম করার হাপর, কাঠ ছিদ্র করার আগর, পঞ্চান্ন বোতল ফেনসিডিল, আধা কেজি গাঁজা প্রভৃতি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, শাহাদাত পিরোজপুর ও বরগুনা জেলার বিভিন্ন থানায় ব্র্যাক ব্যাঙ্ক ডাকাতি ও হত্যাসহ অন্তত আটটি মামলার পলাতক আসামী। সে তার দেহরী ফারুককে নিয়ে মিলনের কাছ থেকে আগ্নেয়াস্ত্র কিনতে এসেছিলো। শাহাদাতের বিরুদ্ধে সুন্দরবনে বনদস্যুদের কাছে আগ্নেয়াস্ত্র বিক্রী করার গোয়েন্দা তথ্য রয়েছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবু জিহাদ ফখরুল আলম খান জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে। সোমবার দুপুরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য দশ দিনের রিমান্ডের আবেদনসহ বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।##

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ