সাগর-রুনী হত্যার বিচারের দাবিতে আজ সাংবাদিকদের অনশন

সাইফুর রহমান, প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ সাংবাদিক দম্পত্তি সাগর সরওয়ার ও মেহেরুন রুনী হত্যার প্রকৃত আসামি গ্রেফতার ও বিচারের দাবিতে আগামীকাল (২ এপ্রিল বুধবার) ঢাকায় কর্মরত সাংবাদিকরা অনশন কর্মসূচী পালন করবেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্বরে আজ সকাল ১১টা থেকে বিকেল চারটা পর্যন্ত এই কর্মসূচি চলবে।
অনশন কর্মসূচিতে নিহত সাগর সরওয়ারের শোকাহত মাতা সালেহা মনির ও মেহেরুন রুনীর শোকাহত ভাই নওশের আলম রোমান উপস্থিত থাকবেন।
ডিআরইউ সভাপতি শাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান এই কর্মসূচি সফল করতে ডিআারইউ’র সকল সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন।
বেসরকারী টেলিভিশন চ্যানেল মাছরাঙ্গা’র বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনি ২০১২’র ১১ ফেব্রুয়ারী এই দিনে রাজধানীর রাজাবাজারের ভাড়ার বাসায় খুন হন।
দীর্ঘ দুই বছরের বেশি সময় পার হওয়ার পরও চাঞ্চল্যকর এই হত্যা মামলার কোন কিনারা হয়নি। তদন্ত কার্যক্রমে অগ্রগতি না হওয়ায় শেরেবাংলা নগর থানা পুলিশের পর ডিবি’র হাত ঘুরে দেশের জনপ্রিয় এই সাংবাদিক দম্পতি হত্যা মামলাটি র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন র‌্যাবের কাছে স্থানান্তর করা হয় প্রায় ২০ মাস আগে।
র‌্যাব এ মামলা তদন্তের দায়িত্বভার গ্রহনের পর সাগর-রুনির ডিএনএ’র আলামত সংগ্রহ করে দেড় বছর আগে পরীক্ষার জন্য আমেরিকা পাঠায়। আজও সেই ডিএনএ রিপোর্ট বাংলাদেশে ফেরৎ আসেনি। উদঘাটিতও হয়নি মামলার প্রকৃত রহস্য।
সাগর-রুনি হত্যার প্রকৃত আসামী গ্রেফতারের নামে পুলিশ, সিআইড, ডিবি ও র‌্যাব বিগত সময়ে কিছু নাটক উপস্থাপন করেছে বলে মনে করছেন গণমাধ্যমের কর্মীরা। দীর্ঘ দিনে এই নির্মম হত্যাকান্ডের কোনো কূল-কিনারা না হওয়ায় হতাশ হয়ে পড়েছে সাগর-রুনির পরিবারের সদস্যরা।
চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের তদন্তের দায়িত্বে থাকা র‌্যাব এই পর্যন্ত আটজনকে গ্রেফতার দেখিয়েছে। যার মধ্যে নিহতদের রাজাবাজারের বাসার দারোয়ান এনামূলও রয়েছে। গ্রেফতার হওয়া অন্য সাতজন হলেন- তানভীর রহমান, বাড়ির অপর এক দারোয়ান পলাশ রুদ্র পাল, সন্দেহভাজন ডাকাত রফিকুল ইসলাম, বকুল মিয়া, মাসুম মিন্টু, কামরুল হাসান অরুণ ও সাঈদ। তবে র‌্যাবের এই গ্রেফতারকে অগ্রগতি হিসেবে দেখছে না নিহত সাগর-রুনির পরিবার ও গণমাধ্যম কর্মীরা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ