রাজধানীতে বিক্ষিপ্ত সংঘর্ষে হরতাল চলছে

index

বিক্ষিপ্ত সংঘর্ষ, ঝটিকা মিছিল ও ককটেল বিস্ফোরণের মধ্য দিয়ে রাজধানীতে টানা ৩৬ ঘণ্টার হরতাল চলছে। তবে এর মাঝে রিকশার পাশাপাশি গণপরিবহনও চলতে দেখা গেছে।

বিএনপির শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহালের দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতালের ডাক দেয় ১৮ দলীয় জোট।

যাত্রাবাড়ী: হরতালের সমর্থনে শহীদ ফারুক হোসেন রোডে শিবিরের মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ সময় পুলিশ ফাঁকা গুলি ছুড়লে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

সকাল সোয়া সাতটায় মহানগর দক্ষিণ শিবিরের ব্যানারে শহীদ ফারুক হোসেন রোডে দশ-বারোজন শিবিরকর্মী এই মিছিল বের করে। এ সময় পরপর তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায় তারা। শিবিরকর্মীদের ধাওয়া দেয় পুলিশ, এ সময় দশ বারো রাউন্ড ফ‍াঁকা গুলি করে তারা।

ধলপুর: যাত্রাবাড়ীর ধলপুর কমিউনিটি সেন্টারের সামনে হরতালের সমর্থনে একটি মিছিল করেছে যাত্রাবাড়ী থানা ছাত্রদল। একটি সিএনজি চালিত অটোরিক্শাকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে তারা। এতে গাড়িটি উল্টে গিয়ে চালকসহ চারজন আহত হয়েছেন।

সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

বাড্ডা: শাহজাদপুরে হরতালের সমর্থনে ঝটিকা মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর শিবির। পুলিশ পৌঁছামাত্র তারা দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে শিবিরকর্মীরা মিছিলটি বের করে। এসময় তারা রাস্তা অবরোধের চেষ্টা করে।

শ্যামলী: রিং রোডে সকাল সকাল পৌনে ৯টার দিকে হরতালের সর্মথনে যুবদল একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় তারা ৬-৭টি লেগুনা, অটোরিকশা ও প্রাইভেট কার ভাঙচুর করে।

হরতালে বিশৃঙ্খলা এড়াতে পুলিশ ও র‍্যাব সদস্যদের মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নিয়েছেন।

১৮ দলীয় জোটের ডাকা হরতালের সমর্থনে মিরুপরে মঙ্গলবার সকালে মিছিল করেছে স্থানীয় ছাত্রদল ও জামায়াত শিবির।

মিরপুর: বাঙলা কলেজের সামনে সকাল ছয়টার দিকে ঝটিকা মিছিল বের করে ছাত্রদল। এ সময় চারটি ককটেল নিক্ষেপ করে মিছিলকারীরা। তবে একটি ককটেলও বিস্ফোরিত হয়নি। পরে পুলিশ এসে অবিস্ফোরিত ককটেলগুলো জব্দ করে।

এদিকে সকাল সাতটার দিকে মিরপুর সাড়ে এগারো কাঁচা বাজার এলাকায় ঝটিকা মিছিল করে শিবির। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা সড়ে যায়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ