ছাত্রলীগের ডাকে অনির্দিষ্টকালের ধর্মঘট রাবিতে

satrolig ছাত্রলীগসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, রাজশাহীঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতা রুস্তম আলীকে গুলি করে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেফতার দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। এর ফলে সব বিভাগের ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে সব রুটের বাস চলাচলও বন্ধ রয়েছে।

বিভিন্ন বিভাগে খোঁজ নিয়ে জানা গেছে, ছাত্রলীগের ডাকা অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘটের কারণে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করেই সব ধরনের ক্লাস-পরীক্ষা স্থগিত ঘোষণা করেছেন সংশ্লিষ্ট বিভাগের প্রধানরা।

এদিকে সব রুটের বাস চলাচল বন্ধ থাকায় শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে পারেননি।

শিক্ষার্থীরা জানান, ধর্মঘটের কারণে ক্লাস ও পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। এভাবে বারবার পরীক্ষা স্থগিত করার কারণে তাদের সেশনজট বাড়ছে।

ধর্মঘটের মধ্যেও ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হবে কি না জানতে চাইলে রাবি উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান বলেন, এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে সুনিদিষ্ট কোনো নির্দেশ নেই। বিভাগগুলো পরিস্থিতি বিবেচনা করে ক্লাস-পরীক্ষা নেওয়া সম্ভব হলে অবশ্যই নেবে।

ছাত্রলীগ ধর্মঘট প্রত্যাহার করবে কি না এর জবাবে তিনি বলেন, আমরা ছাত্রলীগের সাথে কথা বলবো। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানাবো।

শুক্রবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র রুস্তম আলী আকন্দ হলের নিজ কক্ষে (২৩০) গুলিবিদ্ধ হন। পরে শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ