রাতের অন্ধকারে ব্যালট ব্যাক্স ভরেছে সিইসি: হান্নান শাহ

asm Hannan Shah আ স ম হান্নান শাহরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ নিয়মিত দায়িত্বে থাকা নির্বাচন কমিশনার রাতের অন্ধকারে ব্যালট ব্যাক্স ভরেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগে. জে. (অব) আ স ম হান্নান শাহ।এটা বাংলাদেশের ইতিহাসে প্রথম।

শনিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ সচেতন ছাত্র ফোরাম আয়োজিত ‘ন্যায়বিচার, মানবাধিকার ও নির্বাচন ব্যবস্থা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নিয়মিত দায়িত্বে থাকা নির্বাচন কমিশনারের কথা উল্লেখ করে তিনি বলেন, আপনি যেভাবে কথা বলছেন তাতে এ চাকরি না করে রাজনীতি করলে ভালো করতেন। তাই আপনাকে বলছি চাকরি ছেড়ে রাজনীতি করেন। দেখবেন জনগণ কিভাবে আপনাকে নাকে খত দেয়।

নেতাদের বিরুদ্ধে মামলার কথা উল্লেখ করে তিনি বলেন, মামলা যদি পাঁচ জনের নামে হয় তাহলে অজ্ঞাত নামে মামলা হয় আরো পাঁচ হাজার। আর এই অজ্ঞাত নামা মামলার আসামিদের নিয়ে আওয়ামী লীগ প্রশাসন দিয়ে বাণিজ্য করায়।

এ সময় বিদ্যুতের দাম বাড়ানোর জন্য কঠোর কর্মসূচি পালন করবে বলে ঘোষণা দেন বিএনপির এই নেতা।

ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষক, গবেষক ও রাজনৈতিক বিশ্লেষক প্রফেসর ড. পিয়াস করিম বলেন, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূরের গাড়ির বহরে হামলাকারীদের বিচার হতে পারতো। কিন্তু তা না করে তাদের লাশ এখানে ওখানে ফেলা উচিত হয়নি।এর জন্য ভদ্রলোক নূর সাহেব আপনাকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

তিনি ‘বিদ্যুৎ ট্রানজিট’ এর কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশর উপর থেকে ভারতের বিদ্যুৎ আসামে যাবে। এই বিষয়ে কি এ দেশের জনগণের কাছ থেকে সরকার অনুমতি নিয়েছে। আর এতে করে আমাদের কি লাভ হবে তা কি সরকার আমাদের জানিয়েছে।

সংগঠনের সভাপতি মোঃ শাহরিয়ার আলম জজ এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ঢাকা জেলা বিএনপির সভাপতি আব্দুল মান্নান, বিএনপির মানবাধিকার বিষায়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহামেদ অসীম, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, ব্যারিস্টার সাকিব মাহবুব রাফি ও ব্যারিস্টার এইচ এম সানজীদ সিদ্দিক।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ