আজ শুরু যমুনার আনুষ্ঠানিক পথচলা

Jamuna Tvসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আজ সন্ধ্যা ৭টা থেকে পূর্ণাঙ্গ সম্প্রচার শুরু করছে যমুনা টেলিভিশন। পূর্ণাঙ্গ সম্প্রচারকে সামনে রেখে এরইমধ্যে সব প্রস্ততি শেষ হয়েছে। কর্তৃপক্ষ আশা করছে, যমুনা টেলিভিশনের সংবাদ ও অনুষ্ঠান দর্শকদের ভালো লাগবে।

উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে জাতীয় সংগীত (সন্ধ্যা ৬.৩৫), প্রধান অতিথির ভাষণ (সন্ধ্যা ৬.৪০) এবং যমুনা টেলিভিশনের আনুষ্ঠানিক সম্প্রচার ঘোষণা (সন্ধ্যা ৭.০০)।

বিশাল ব্যয়ে বিশ্বমানের প্রযুক্তি নিয়ে গড়ে উঠেছে যমুনা টেলিভিশন। দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী নুরুল ইসলাম বাবুল এ চ্যানেলটির চেয়ারম্যান। ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রয়েছেন তার ছেলে শামীম ইসলাম। বয়সে নবীন সংবাদকর্মী ও কুশলীদের ওপর ভর করেই পথচলা শুরু করতে যাচ্ছে যমুনা টেলিভিশন। নামীদামী সংবাদকর্মীদের চেয়ে অপেক্ষাকৃত নবীন কর্মীদের নিয়েই গড়ে তোলা হয়েছে এ চ্যানেল।

চ্যানেলটির এক কর্মী এবিসি নিউজ বিডিকে জানান, প্রতিদিন চার ভাগে যমুনা টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচার হবে। এ চারভাগের নাম দেয়া হয়েছে- সকালের বাংলাদেশ, দুপুরের বাংলাদেশ, সন্ধ্যার বাংলাদেশ এবং রাতের বাংলাদেশ। এ ব্যানারেই মূলত যমুনা তার সংবাদ ও অনুষ্ঠানমালা প্রচার করবে। থাকছে থাকছে জাতীয় সংবাদ নিয়ে সংবাদ সারাদেশ, ব্যবসা-বাণিজ্য নিয়ে বিজ টুডে, খেলাধুলার খবর থাকছে স্পোর্টস ওয়ার্ল্ড-এ এবং বিনোদনের সংবাদ থাকছে শোবিজ টুডে-তে।

এছাড়া প্রতিদিন সকালে থাকছে দুই ঘণ্টার মর্নিং শো। রাতে থাকছে প্রতিদিনের টকশো।

সূত্র জানায়, সংবাদ সংগ্রহে যমুনা নিজস্ব নেটওয়ার্ক তৈরি করেছে। সবার আগে সব সংবাদ প্রচার করাটাকেই গুরুত্ব দিচ্ছে চ্যানেলটি। এ লক্ষ্যে গড়ে তোলা হয়েছে অবকাঠামোগত সুবিধাও।

উল্লেখ্য, গত ১৭ মার্চ পরীক্ষামূলক সম্প্রচার শুরু করে যমুনা টেলিভিশন। ২০ দিনের মাথায় পূর্ণাঙ্গ সম্প্রচারে আসছে চ্যানেলটি। আজ সন্ধ্যা ৭টায় এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

দেশের সর্বত্র ও বিশ্বের নানা প্রান্ত থেকে চ্যানেলটির অনুষ্ঠান দেখতে পাবেন দর্শকেরা। সর্বাধুনিক সম্প্রচার প্রযুক্তির মাধ্যমে ২৪ ঘণ্টা সংবাদ পরিবেশনের পাশাপাশি সংবাদভিত্তিক নানা আয়োজন থাকবে এ চ্যানেলের। চেয়ারম্যান নুরুল ইসলাম এক বিবৃতিতে বলেন, সংবাদ ও সংবাদভিত্তিক অনুষ্ঠানের একটি পূর্ণাঙ্গ নেটওয়ার্ক হবে এই যমুনা টিভি। এটি হবে সারা দেশের মানুষের বার্তাকক্ষ।

৬০ জন প্রতিবেদক ছাড়াও বিভিন্ন বিভাগ ও গুরুত্বপূর্ণ জেলা শহরে ব্যুরো অফিসের পাশাপাশি আমেরিকা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশ থেকে অভিজ্ঞ সাংবাদিকেরা কাজ করবেন এ টিভিতে। একে একটি পরিপূর্ণ টিভি নেটওয়ার্ক হিসেবে গড়ে তুলতে কর্তৃপক্ষ এরই মধ্যে সম্পন্ন করেছে সব ধরনের প্রস্তুতি।

রাজধানীর বারিধারায় যমুনা ফিউচার পার্কে যমুনা টেলিভিশনের প্রধান কার্যালয়। টেলিভিশনের  প্রধান নির্বাহী কর্মকর্তা সাবেক সচিব আবু আলম মোহাম্মদ শহিদ খান, প্রধান সম্প্রচার উপদেষ্টা সায়মন ড্রিং, নির্বাহী পরিচালক (অপারেশন) বিলাল আমান খান, বার্তা প্রধান জাকারিয়া কাজল ও অনুষ্ঠান বিভাগের প্রধান সুপন রায়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ