অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে রোকেয়ায়

Rokeya University রোকেয়া বিশ্ববিদ্যালয়রিপোর্টার, এবিসি নিউজ বিডি, রংপুরঃ শিক্ষক নিয়োগ, ছাত্রাবাস খুলে দেয়া, শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। রোববার সকাল থেকে ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ সব শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে কোনো ছাত্রবাস না থাকায় শিক্ষার্থীরা চরম আবাসন সংকটে রয়েছেন। ভাড়া করা মেসে কোনো রকমে অবস্থান করে লেখা পড়া করছেন তারা। ইতোমধ্যে মেয়েদের একটি ও ছেলেদের একটি হলের নির্মাণ কাজ শেষ হয়েছে। মেয়েদের হল খুলে দেয়া হলেও ছেলেদের হল দীর্ঘদিন ধরে খুলছে না প্রশাসন।

অন্যদিকে অপর একটি হলের নির্মাণ কাজ চলছে ধীরগতিতে। এ ব্যাপারে বিশ্বাবিদ্যালয় কর্তৃপক্ষকে বারবার বলেও কোনা কাজ হচ্ছে না বলে শিক্ষার্থীরা অভিযোগ করেছেন। এছাড়া প্রয়োজনীয় শিক্ষক না থাকায় তাদের পাঠদান ঠিকমতো হচ্ছে না এসব ব্যাপারে কর্তৃপক্ষের কোনো মনোযোগ নেই বলে অভিযোগ করেন তারা।

শিক্ষার্থীদের দাবি করে বলেন, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে। প্রয়োজনে আরও কঠোর অবস্থানে যাবেন তারা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ