দুদকের জিজ্ঞাসাবাদ তিতাস-বাপেক্সের ৪ কর্মকর্তাকে

dudokসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ পেট্রোবাংলার অধীনস্ত প্রতিষ্ঠানগুলোতে জনবল নিয়োগে অনিয়মের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে তিতাস ও বাপেক্সের এমডিসহ চার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে রোববার সকাল ১০টা থেকে এ জিজ্ঞাসাবাদ শুরু হয়। দুদকের উপ-পরিচালক মো. আহসান আলী তাদের জিজ্ঞাসাবাদ করছেন। এ জিজ্ঞাসাবাদ দুপুর পর্যন্ত চলবে বলে জানা গেছে।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, তারা হলেন- তিতাসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নওশাদ ইসলাম, বাপেক্স’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আবদুল বাকী, প্রকল্প পরিচালক মেহেরুন হাসান এবং ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) সাইফুজ্জামান।

দুদক সূত্র জানায়, গত চার বছরে পেট্রোবাংলার চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর সংস্থার অধীনে ১৩টি প্রতিষ্ঠানে লোক নিয়োগে অনিয়মের মাধ্যমে বিপুল সম্পদ অর্জন করেছেন। এ নিয়োগ জালিয়াতির সঙ্গে পেট্রোবাংলার অধীনস্থ ১৩টি প্রতিষ্ঠানের কর্মকর্তারা সম্পৃক্ত রয়েছেন। গত ২৪ মার্চ এ চার কর্মকর্তাসহ পেট্রোবাংলার অধীনস্ত প্রতিষ্ঠানের ১৩ কর্মকর্তাকে তলব করে নোটিশ করেছিল দুদক।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ