সরকার ভেজাল সম্মাননা দিয়েছে মুক্তিযোদ্ধাদের: গয়েশ্বর

Goyesshor Condro Rayরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধাদের ভেজাল সম্মাননা দিয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধে অবদানের বিদেশি বন্ধুদের সম্মাননা ক্রেস্ট দেয়া প্রসঙ্গে তিনি বলেন, আমরা জানি অলঙ্কার তৈরির জন্য স্বর্ণে কিছুটা খাঁদ মিশাতে হয়। কিন্তু মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় বিদেশি এবং দেশের গণ্যমান্য ব্যাক্তিদের সম্মাননার নামে যে স্বর্ণের ক্রেস্ট দেয়া হয়েছে, তাতে ১৬ আনার মাঝে ১২ আনাই খাঁদ মেশানো হয়েছে। তাই মুক্তিযুদ্ধের সম্মাননা দেয়ার নামে আওয়ামী লীগ সরকার ভেজাল সম্মাননা দিয়েছে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে ড্যাব আয়োজিত মানববন্ধন কমর্সুচিতে তিনি এ মন্তব্য করেন।

ভারতকে বিদ্যুত ট্রানজিট দেয়া সম্পর্কে গয়েশ্বর বলেন, অরুণাচল প্রদেশ থেকে মেঘালয়ে প্রদেশে বিদ্যুৎ নিবে আমাদের দেশের উপর দিয়ে। এ জন্য অবকাঠামো নির্মাণে প্রায় সাড়ে ৪ হাজার বিঘা জমি ছাড়তে হবে। কিছুদিন পর ভারত বলবে- আমাদের টাওয়ারগুলোর যথাযথ নিরাপত্তা দিতে পারছে না বাংলাদেশ, তাই আমরা নিজেরাই এর নিরাপত্তা নিশ্চিত করতে চাই, এই বলে তারা বাংলাদেশে ভারতীয় বাহিনী ঢোকাবে। এ যদি হয় অবস্থা- তাহলে আমাদের সার্বভৌমত্ব রইল কই।

তিনি বলেন, রাজনীতিবিদদের নীতি অনেকাংশে নষ্ট হয়ে গেছে। তাই বলে সাংবাদিকদের নীতি নষ্ট হয়ে যাবে, তা মেনে নিতে পারছি না।

এ সময় বিএনপির ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, উপজেলা নির্বাচনে ভোট চুরি নয়, ডাকাতি হয়েছে। আর এই ডাকাতি করেছে স্বয়ং নির্বাচন কমিশন।

তিনি বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচন এবং উপজেলা নির্বাচনের দিকে তাকালেই বোঝা যায় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া আর কোনো সরকারের অধীনে নির্বাচন হলে সেই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না।

মানববন্ধনে আরও ছিলেন- ড্যাবের সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম, মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক মোশতাক আহমেদ, শিক্ষক কর্মচারী ঐক্যজোট নেতা জাকির হোসেন, রিয়াজুল ইসলাম রিজু প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ