চবির শিক্ষক বাসে হামলা

CU চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়রিপোর্টার, এবিসি নিউজ বিডি, চট্টগ্রামঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকদের বহনকারী একটি বাসে হামলা চালিয়েছে একদল দুর্বৃত্তরা। রোববার সকাল ৯টার দিকে নন্দীরহাট এলাকায় বিশ্ববিদ্যালয়গামী শিক্ষকদের বাসটিতে এই হামলা চালানো হয়। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়টির অন্তত পাঁচজন শিক্ষক আহত হয়েছেন। তাদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ জানান, শনিবার চবি শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের হাতে নাসির হায়দার বাবুল নামের সাবেক এক ছাত্রলীগ নেতা লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে রোববার সকাল সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়ক অবরোধ করে এলাকাবাসী। এ সময় বেশ কয়েকটি যানবাহনে ভাঙচুর চালানো হয়।

ঘটনার সময় শিক্ষকদের বহনকারী বাসে থাকা অর্থনীতি বিভাগের প্রভাষক মল্লিকা রায় জানান, সকাল ৯টার দিকে চট্টগ্রাম শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী শিক্ষক বাসটি নন্দীরহাট পোঁছালে একদল দুবৃর্ত্ত বাসে হামলা চালায়। এ সময় পাথর ছুঁড়ে বাসের জানালার কাঁচ ভাঙচুর করে তারা। দুবৃর্ত্তদের ছোঁড়া পাথর হাতে লেগে সামান্য আঘাত পেয়েছেন বলেও জানান তিনি।

ঘটনাটি স্বীকার করে হাটহাজারী থানার উপ-পরিদর্শক (তদন্ত) আবুল কাশেম ভূঁইয়া বলেন, ‘এলাকাবাসীর সড়ক অবরোধের সময় কে বা কারা শিক্ষকদের বাসে হামলা চালায় এবং হামলাকারীদের চিহ্নিত করা যায়নি। পরে সকাল ১০টার দিকে এলাকাবাসী অবরোধ তুলে নিলে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।’

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ